টম মুডির সেরা টি-টোয়েন্টি একাদশ, অধিনায়ক রোহিত শর্মা

ভিরাট কোহলি রোহিত শর্মা
Vinkmag ad

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও বর্তমানের অন্যতম সেরা কোচ টম মুডি বেছে নিয়েছেন নিজের পছন্দের সেরা টি-টোয়েন্টি একাদশ। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক প্ল্যাটফর্ম ক্রিকবাজে হার্শা ভোগলের সঙ্গে আলাপে মুডি বেছে নেন সেরা একাদশ।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে কোচ হিসাবে জনপ্রিয় এক নাম টম মুডি। ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদকে আইপিএলের শিরোপা জেতানো কোচ মুডি কাজ করেছেন বিপিএলেও (রংপুর রাইডার্সের কোচ হিসাবে)।

বর্তমান সময়ের পারফরম্যান্স বিবেচনা করে দল সাজিয়েছেন একাদশ, সেকারণে রাখতে পারেননি মাহেন্দ্র সিং ধোনিকে। এই ব্যাখ্যায় মুডি বলেন, ‘এটা আজকের দল। এই মুহূর্তে খেলার কথা ভেবে এই দল বেছে নিয়েছি। না হলে তো ধোনিকে অবশ্যই নিতাম। আমি ধোনির এক নম্বর ফ্যান। নেতৃত্বের দৃষ্টিকোণ থেকে দেখলে, ক্রিকেটার হিসেবেও দেখলে ধোনি যা করেছে তা অবিশ্বাস্য।’

ডেভিড ওয়ার্নার ও রোহিত শর্মা টম মুডির দলের ওপেনার। ডান-বাম কম্বিনেশন মাথায় রেখে এ দুজনকে রাখেন মুডি, তিনে রেখেছেন ভিরাট কোহলিকে, চারে নামবেন এবি ডি ভিলিয়ার্স।

পাঁচ নম্বরে জস বাটলারকে রাখতে চেয়েছিলেন মুডি। তবে এই জায়গাতে একজন বাঁহাতি ব্যাটসম্যানের প্রয়োজনীয়তা অনুধাবন করে নিকোলাস পুরানকে দলে রেখেছেন তিনি। উইকেটরক্ষক হিসাবে খেলবেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের হার্ড হিটার, অলরাউন্ডার আন্দ্রে রাসেল নামবেন ছয় নম্বরে। স্পিনার হিসাবে আছেন সুনীল নারাইন ও রাশিদ খান। মিচেল স্টার্ক, জাসপ্রীত বুমরাহ ও জফরা আর্চারকে নিয়ে পেস আক্রমণ সাজিয়েছেন মুডি।

বেশি সংখ্যক আইপিএল ট্রফি জেতা রোহিত শর্মাকে অধিনায়ক হিসাবে বেছে নেন মুডি, রবীন্দ্র জাদেজাকে রেখেছেন দ্বাদশ ক্রিকেটার হিসাবে।

টম মুডির চোখে সেরা টি-টোয়েন্টি একাদশ-

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত, অধিনায়ক), ভিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ, উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), রাশিদ খান (আফগানিস্তান), জফরা আর্চার (ইংল্যান্ড), জাসপ্রীত বুমরাহ (ভারত)।

দ্বাদশ খেলোয়াড়- রবীন্দ্র জাদেজা (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

কোন অনুশোচনা নেই বেন স্টোকসের

Read Next

করোনা জয় করে অপুর দুই রকমের লড়াই

Total
9
Share