বিশ্বকাপ জিতলেই তবে বিয়ে করবেন রাশিদ খান!

রাশিদ খান
Vinkmag ad

বয়সটা মাত্র ২১, সেপ্টেম্বরের ২০ তারিখে ২২ পূর্ন করবেন বর্তমান সময়ের সেরা এই লেগ স্পিনার। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে রাশিদের চাহিদা আকাশচুম্বী। সুদর্শন রাশিদের ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। তবে রাশিদকে জীবনসঙ্গী করার ইচ্ছে যার আছে তাকে অপেক্ষা করতে হবে। বিশ্বকাপ জিতেই তবে বিয়ে করতে চান রাশিদ।

আজাদী রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে রাশিদ খান জানিয়েছেন নিজের বিবাহ ভাবনা। রাশিদ বলেন, ‘আমি এংগেজড হব ও বিয়ে করব যখন আফগানিস্তান বিশ্বকাপ জিতবে।’

বর্তমান সময়ের সেরা লেগ স্পিনার খুঁজতে খুব বেশি সমস্যা হবার কথা নয়। পারফরম্যান্স দিয়ে সবার কাজ সহজ করে দিয়েছেন আফগান সুপারস্টার রাশিদ খান।

আফগানদের পক্ষে খেলেছেন ৪ টেস্ট, ৭১ ওয়ানডে ও ৪৮ টি-টোয়েন্টি। উইকেট পেয়েছেন যথাক্রমে ২৩, ১৩৩ ও ৮৯ টি। আইসিসি র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের শীর্ষ বাছাই রাশিদ খানই।

সবমিলে টি-টোয়েন্টি খেলেছেন ২১১ টি। সেখানে উইকেট পেয়েছেন ২৯৬ টি। ওভারপ্রতি রান দিয়েছেন ৬.৩০, বোলিং গড় ১৭.২২। বিপিএল, আইপিএল, বিগ ব্যাশ সবখানেই নিজেকে অপরিহার্য প্রমাণ করেছেন রাশিদ।

২২ ছুঁইছুঁই রাশিদ অবশ্য বিশ্বকাপে নিজের জাত চেনাতে পারেননি। দল হিসাবেও ব্যর্থ ছিল আফগানিস্তান। ২০১৯ বিশ্বকাপে ৯ ম্যাচ খেলে ৯ ম্যাচই হেরেছে আফগানরা।

বল হাতেও ২০১৯ বিশ্বকাপে সুবিধা করে উঠতে পারেননি রাশিদ। ৯ ম্যাচের ৮ টিতে বল করে উইকেট পেয়েছিলেন মাত্র ৬ টি। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হয়েছিলেন খরুচে বোলার।

৯৭ ডেস্ক

Read Previous

সেরার প্রশ্নে রুটকেই এগিয়ে রাখছেন জেসন রয়

Read Next

টেস্ট ক্রিকেটে যে রেকর্ড কেবল জেসন হোল্ডারের

Total
376
Share