করোনা টেস্টে পজিটিভ সাবেক ভারতীয় ব্যাটসম্যান

চেতন চৌহান
Vinkmag ad

করোনা ভাইরাসের থাবা শুরু থেকেই পড়েছে ক্রিকেটে। ভারত, বাংলাদেশ ও পাকিস্তানে বেশ কয়েকজন সাবেক-বর্তমান ক্রিকেটারই করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছেন। যার সবশেষ সংযোজন সাবেক ভারতীয় ব্যাটসম্যান চেতন চৌহান।

৭২ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার ৭০ এর দশকে কিংবদন্তী সুনীল গাভাস্কারের ওপেনিং সঙ্গী হিসেবেই পরিচিত। ভারতের সফল উদ্বোধনী জুটিগুলোর মধ্যে তাদের নামও থাকবে শুরু দিকে।

১৯৬৯ সালে ভারতের হয়ে অভিষিক্ত হওয়া এই ব্যাটসম্যান ক্যারিয়ারের ইতি টানেন ১৯৮১ সালে। কায়রিয়ারের ভারতের জার্সিতে খেলেছেন ৪০ টেস্ট ও ৭ ওয়ানডে, রান করেছেন যথাক্রমে ২০৮৪ ও ১৫৩। ১৭৯ প্রথম শ্রেণির ম্যাচ খেলা চেতন চৌহান রান করেছেন ১১ হাজারের বেশি।

টেস্ট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে কোন সেঞ্চুরি ছাড়া ২ হাজার রান করেন ভারতীয় সাবেক এই ওপেনার। গাভাস্কারের সাথে জুটি বেঁধে ৫৯ ইনিংসে রান করেছেন ৩০২২। দুজনের শতরানের জুটি ১০ টি।

তার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি টুইটারে দেওয়া এক পোস্টে জানান সাবেক ভারতীয় ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার আকাশ চোপড়া। একই দিনে করোনা পজিটিভ হন বলিউড তারকা অমিতাভ বচ্চনও। তার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করছেন ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই।

৯৭ ডেস্ক

Read Previous

সাউদাম্পটনে শেষ দিনে রোমাঞ্চের হাতছানি

Read Next

সেরার প্রশ্নে রুটকেই এগিয়ে রাখছেন জেসন রয়

Total
3
Share