বিসিসিআইয়ের প্রধান নির্বাহীর পদত্যাগ

রাহুল জহরি
Vinkmag ad

বিসিসিআই প্রধান নির্বাহী রাহুল জহরির পদত্যাগপত্র গ্রহণ করেছে বোর্ড। চলতি মাসই বোর্ডে তিনি শেষ বার অফিস করবেন। পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ জহরি মেয়াদ শেষের এক বছর আগেই বিসিসিআই ছাড়ছেন।

সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বোর্ডের নতুন প্রশাসন গঠনের পর গত ডিসেম্বরেই তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন। এপ্রিলেই তার চলে যাওয়ার কথা ছিল তবে এর পরও কাজ করে গিয়েছিলেন। মূলত গাঙ্গুলির প্রশাসন দায়িত্ব নেওয়ার পরই বোর্ডের পরিচালনা কার্যক্রম অনেকটা পূর্বের পদ্ধতিতে ফিরে যায়। যেখানে প্রধান নির্বাহীর ভূমিকা একদমই নগন্য হয়ে পড়ে।

আইসিসির বিভিন্ন সভায় বোর্ডগুলোর প্রধান নির্বাহীরা অংশ নিলেও বিসিসিআই সরে আসে সে পথ থেকে। সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলি ও সম্পাদক জয় শাহ আইসিসির বৈঠকগুলোতে প্রতিনিধি হিসেবে উপস্থিত হচ্ছেন।

জহরির আগে আরও একজন বিসিসিআই কর্মকর্তা পদত্যাগ করেন। গত নভেম্বরে ইস্তফা দেন প্রধান আর্থিক কর্মকর্তা সন্তোষ রাঙ্গনেকর। গাঙ্গুলির নেতৃত্বাধীন প্রশাসন দায়িত্ব নিতে শুরু করলে গত অক্টোবরে হুট করেই পদত্যাগপত্র জময়া দেন রাঙ্গনেকর।

রাঙ্গনেকর ও জহরি দুজনেই বোর্ডে নিয়োগ পান ২০১৬ সালে। ‘প্রজেক্ট ট্রান্সফরমেশন’ নামক একটি উদ্যোগের অংশ হিসেবে দুজনকে নিয়োগ দেওয়া হয়। সাবেক বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর বোর্ডের পরিচালনা ও আর্থিক প্রক্রিয়া উন্নয়নের লক্ষ্যে উদ্যোগটি নেন।

বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনেস্ট্রেশন (সিওএ) এর পাশাপাশি প্রধান নির্বাহী জহরি আইসিসির সাথেও জড়িত ছিলেন নতুন একটি ফিন্যান্স মডেল চুক্তির ফলে। তিনি আইপিএল মিডিয়া সত্ব বিক্রির তদারকি দায়িত্বেও ছিলেন। ২০১৭ সালে যা স্টার ইন্ডিয়ার কাছে রেকর্ড ২.৫৫ বিলিয়ন মার্কিন ডলার মূল্যে বিক্রি করা হয়।

৯৭ ডেস্ক

Read Previous

দর্শকদের টিকিটের মূল্য ফেরত দিচ্ছে পিসিবি

Read Next

হায়দার আলির প্রশংসায় পঞ্চমুখ মোহাম্মদ ইউসুফ

Total
4
Share