আনুষ্ঠানিকভাবে স্থগিত এশিয়া কাপ

এশিয়া কাপ
Vinkmag ad

আজ (৯ জুলাই) এশিয়া কাপ আনুষ্ঠানিকভাবে স্থগিত হবার ঘোষণা এসেছে। এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সেটি জানিয়েছে এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল)।

এসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে এসিসির নির্বাহী কমিটি মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাস (কোভিড-১৯) এর এশিয়া কাপে প্রভাব নিয়ে বেশ কয়েকবার সভায় বসেছে। নির্ধারিত সূচিতে টুর্নামেন্টটি আয়োজন করার আগ্রহ ছিল এসিসির।

তবে ভ্রমণ নিষেধাজ্ঞা, দেশভেদে কোয়ারেন্টাইন বাধ্য-বাধকতা, স্বাস্থ্য ঝুঁকি, সামাজিক দুরত্ব ইস্যুতে চ্যালেঞ্জের মুখে পড়েন এসিসি কর্তারা। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, বাণিজ্যিক সহযোগী, সমর্থকদের স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি আমলে নিয়েছে সংস্থাটি।

এসব ফ্যাক্টরকে গুরুত্ব দিয়ে ২০২০ সালের এশিয়া কাপের আসর স্থগিত করার সিদ্ধান্ত নেয় এসিসি। এবং জানায় পরবর্তীতে এই আসর আয়োজনই তাদের মুখ্য এজেন্ডা থাকবে। এসিসি ও ক্রিকেট বোর্ডগুলো ২০২১ সালে এশিয়া কাপ আয়োজনে আশাবাদী। ২০২১ সালে এটি আয়োজন করতে সম্ভাব্য উইন্ডো খুঁজছে এসিসি।

চলতি বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপ মাঠে গড়ানোর কথা ছিল। এবারের আসরটি আয়োজনের ভার ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর কাঁধে। তবে এসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আয়োজক স্বস্ত্ব পিসিবি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কে হস্তান্তর করেছে।

তাই ২০২১ সালে এশিয়া কাপ মাঠে গড়ালে সেটার আয়োজক হবে এসএলসি। ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে পিসিবি।

৯৭ প্রতিবেদক

Read Previous

গ্যাব্রিয়েল-হোল্ডারে ১ম সেশন সফরকারীদের

Read Next

হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিং, ইংল্যান্ড টিকল ৪০৫ বল

Total
59
Share