পাকিস্তানি ক্রিকেটারদের জার্সিতে আফ্রিদির ফাউন্ডেশনের লোগো

পাকিস্তান শহীদ আফ্রিদি ফাউন্ডেশন
Vinkmag ad

ইংল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান দলের জন্য স্পন্সর জোগাড় করতে ব্যর্থ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিলাম বিজ্ঞপ্তির পর মাত্র একটি প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করে যারা মূল্য দিতে চেয়েছে একদমই সামান্য পরিমাণ। আগের চুক্তির তুলনায় যেটি ৩০ শতাংশের কাছাকাছি। ফলে আজহার আলি, বাবর আজমদের অনুশীলন জার্সিতে নেই কোন লোগো। স্পন্সর জোগাড় না হওয়ায় তাদের জার্সিতে দেশটির তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদির দাতব্য প্রতিষ্ঠান,’শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ এর লোগো দেখা যাবে।

আফ্রিদির পরিচালনাধীন প্রতিষ্ঠানটি চলমান করোনা সংকটেও বেশ প্রশংসনীয় কাজ করেছে। অসহায়, বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে আফ্রিদি নিজেই। তার সাহায্য কার্যক্রমে এগিয়ে আসে পাকিস্তানের অন্যান্য ক্রিকেটাররাও। সম্প্রতি পরিবারের সদস্যদের সাথে করোনা পজিটিভি হয় এই অলরাউন্ডারও। অবশ্য চিকিৎসা নিয়ে ইতোমধ্যে সুস্থও হয়ে উঠেছেন তারা।

Image

পাকিস্তানের জার্সিতি ‘আফ্রিদি ফাউন্ডেশনের’ লোগো প্রসঙ্গে টুইটারে নিজেই জানিয়েছেন আফ্রিদি। ৪০ বছর বয়সী এই ক্রিকেটার লিখেন, ‘আমরা আনন্দিত যে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো পাকিস্তানের খেলার জার্সিতে থাকবে। যেহেতু আমরা পিসিবির দাতব্য অংশীদার।’

আফ্রিদি ধন্যবাদ জানান পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খানকেও, ‘ওয়াসিম খান ও পিসিবিকে তাদের অব্যাহত সহায়তার জন্য ধন্যবাদ জানাই। এবং সফরে আমাদের ছেলেরা যেন ভালো খেলে সে জন্য শুভকামনা জানাই।’

উল্লেখ্য, ২০১৯ সালের মে মাসে পিসিবি কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আফ্রিদি ফাউন্ডেশনের সাথে দুই বছরের অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছিল। এরপর বিভিন্নভাবেই সাবেক অলরাউন্ডারের দাতব্য প্রতিষ্ঠানটিতে সহায়তা করে আসছে পিসিবি।

৯৭ ডেস্ক

Read Previous

গাঙ্গুলির বক্তব্যের ভিত্তি নেই, সিদ্ধান্ত দেবার এখতিয়ার পাপনের

Read Next

ক্রিকেটের স্বার্থেই ইংল্যান্ড যেতে চায় অস্ট্রেলিয়া

Total
45
Share