বৃষ্টিবিঘ্নিত ১ম দিনে খেলা হল কেবল ১০৬ বল

featured photo updated v 3
Vinkmag ad

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট দিয়ে ১১৭ দিন বিরতির পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনের ১ম টেস্টের ১ম দিনের বিস্তারিত এই লাইভ রিপোর্টে।

১ম দিনের খেলা শেষ

সাউদাম্পটনের দ্য রোজ বোলে হুট করে আলোক স্বল্পতার কারণে বন্ধ হয়। আগেভাগেই চা বিরতির ঘোষণা আসে। পরে আর খেলা শুরু করা যায়নি। ১ম দিনে খেলা হয়েছে কেবল ১০৬ বল (১৭ ওভার ৪ বল)।

১ম দিন শেষে,

ইংল্যান্ড ৩৫/১ (১৭.৪), বার্নস ২০*, সিবলি ০, ডেনলি ১৪*; গ্যাব্রিয়েল ৫-১-১৯-১।

**নতুন করে বৃষ্টি শুরু না হলে খেলা পুনরায় শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে ৮ টায়।

আবার বৃষ্টিঃ

৭ বল বাদে আবার বৃষ্টিতে বন্ধ খেলা। ৪.১ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩ রান। ২ রান এসেছে ররি বার্নসের ব্যাট থেকে, ১ রান জো ডেনলির ব্যাট থেকে।

**বৃষ্টি থেমেছে। খেলা পুনরায় শুরু বাংলাদেশ সময় ৭ টা ৪৫ এ।

ইংলিশ শিবিরে গ্যাব্রিয়েলের আঘাতঃ

স্কোরবোর্ডে কোন রান যোগ করতে না পেরেই সাজঘরে ফিরলেন ইংলিশ ওপেনার ডম সিবলি। সিবলিকে বোল্ড করে সাজঘরের পথ দেখান শ্যানন গ্যাব্রিয়েল। তিনে ব্যাট করতে নেমেছেন জো ডেনলি। তিন ওভার খেলা হবার পরেই আবার ফিরেছে বৃষ্টি। ৩ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ১ রান। ১ রান এসেছে ররি বার্নসের ব্যাট থেকে।

Image

১ মিনিট নীরবতাঃ

খেলা শুরুর আগে দুই দলের ক্রিকেটাররা করোনা ভাইরাসে যারা প্রাণ হারিয়েছেন তাদের ও প্রয়াত ক্যারিবিয় কিংবদন্তি স্যার এবভারটন উইকসের প্রতি সম্মান দেখিয়ে ১ মিনিটের নীরবতা পালন করেন।

Image

একাদশ আপডেটঃ

ইংল্যান্ড- ররি বার্নস, ডম সিবলি, জো ডেনলি, জ্যাক ক্রাউলে, বেন স্টোকস (অধিনায়ক), ওলি পোপ, জস বাটলার (উইকেটরক্ষক), ডম বেস, জফরা আর্চার, মার্ক উড ও জিমি অ্যান্ডারসন।

ওয়েস্ট ইন্ডিজ- জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্র্যাথওয়েট, শাই হোপ, শামারাহ ব্রুকস, রস্টন চেজ, জার্মেইন ব্ল্যাকউড, জেসন হোল্ডার (অধিনায়ক), শেন ডওরিচ (উইকেটরক্ষক), আলঝারি জোসেফ, কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল।

ঘরের মাঠে টানা ৫১ টেস্ট পর বাদ পড়লেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। ২০১২ সালে এজবাস্টনে শেষবার ঘরের মাঠে টেস্ট খেলেননি ব্রড।

ইংল্যান্ডের পক্ষে টেস্টে ঘরের মাঠে টানা টেস্ট-

অ্যালিস্টার কুক- ৮৯
অ্যান্ড্রু স্ট্রস- ৬১
স্টুয়ার্ট ব্রড- ৫১

টস আপডেটঃ

সাউদাম্পটনে টসে জিতেছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

***নতুন করে বৃষ্টি না হলে বাংলাদেশ সময় সাড়ে ৬ টায় টস, খেলা শুরু ৭ টায়।

সাড়ে পাচটায় লাঞ্চ বিরতিঃ

এখনো টসই হয়নি, তবে বৃষ্টি বাগড়ায় আগেভাগেই এসেছে লাঞ্চ বিরতির ঘোষণা। স্থানীয় সময় ১২:৩০ টায় (বাংলাদেশে সাড়ে ৫ টা) লাঞ্চ বিরতি শুরু। ৪০ মিনিট বাদে ৬ টা ১০ এ আরেক দফা মাঠ পরিদর্শন করবেন আম্পায়ারদ্বয়।

 

View this post on Instagram

 

Look who are supporting team England from home! #ENGvWI #RaiseTheBat

A post shared by cricket97 (@cricket97bd) on

থেমেছে বৃষ্টি, মাঠ পরিদর্শনে আম্পায়াররাঃ 

শুরুতে বৃষ্টি না থাকলেও পরে গুড়ি গুড়ি বৃষ্টি আরম্ভ হয় সাউদাম্পটনে। সাড়ে ৪ টার দিকে বৃষ্টি থামে, মাঠ পরিদর্শনে নামেন আম্পায়ারদ্বয়।

টস হতে বিলম্বঃ


সাউদাম্পটনে বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। দ্য রোজ বোল স্টেডিয়ামে টস নির্ধারিত সময়ে করা সম্ভব হয়নি। উইকেট কাভার দিয়ে ঢাকা, আকাশ মেঘাচ্ছন্ন। দুই দলের ক্রিকেটাররা ওয়ার্ম আপ অবশ্য চালিয়ে যাচ্ছেন।

৯৭ ডেস্ক

Read Previous

শচীনের পা কাঁপতে দেখেছেন আফ্রিদি!

Read Next

মুস্তাফিজ ও মুডির যোগাযোগ, সেতু ছিলেন রিকি ভুই

Total
5
Share