কোয়াবের সঙ্গে ক্রিকেটারদের সভাতে যে সিদ্ধান্ত আসল

বঙ্গবন্ধু ডিপিএল ২০১৯-২০
Vinkmag ad

করোনা প্রভাবে টানা চার মাসের মত দেশের সব ধরণের ক্রিকেট বন্ধ। গৃহবন্দী জীবনে হাঁপিয়ে উঠেছেন বেশিরভাগ ক্রিকেটাররা। বিশেষ করে ঘরোয়া লিগই যাদের রুটি রুজির মূল উৎস তাদের পড়তে হচ্ছে আর্থিক শঙ্কায়। আর তাই করোনাকে মানিয়ে নিয়ে ক্রিকেট শুরুর পক্ষেই মত বেশিরভাগ ক্রিকেটারের।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) উপর সরাসরি নির্ভর করে প্রায় দুই শত খেলোয়াড়ের আয়-রোজগার। কিন্তু করোনা ভাইরাস প্রভাব বিস্তার শুরু করলে মাত্র এক রাউন্ড খেলা হওয়ার পরই স্থগিত হয় দেশের ঘরোয়া লিগের জমজমাট টুর্নামেন্টের এবারের আসরটি। এতে বেশিরভাগ ক্রিকেটারই নিজেদের চুক্তিবদ্ধ পাওনা অর্থ নিয়ে দোটানায় পড়েন।

আর এ কারণেই তাদের চাওয়া ছোট পরিসরে হলেও চলতি বছরই যেন লিগ শেষ করা হয়। গতকাল (৭ জুলাই) আবারও বৈঠক করেছে ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (কোয়াব)। সেখানে তারা জানায় নিয়মানুসারে লিগ শুরুর আগেই যে ৫০ শতাংশ অর্থ পাওয়ার কথা সেটা যেন পরিশোধ করা হয়।

গতকাল (৭ জুলাই) সভায় অংশ নেন কোয়াব সভাপতি নাইমুর রহমান দুর্জয়, সহ সভাপতি খালেদ মাহমুদ সুজন, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, তুষার ইমরান, জহরুল ইসলাম অমি, নাসির হোসেন, এনামুল হক জুনিয়র, শাহরীয়ার নাফিস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ।

আজ (৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোয়াব জানায়, ‘আলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয় যে, বর্তমান বাস্তবতায় যেহেতু আগামী এক মাসের মধ্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করা সম্ভব নয় সেহেতু ক্রিকেটারদের আর্থিক অবস্থা বিবেচনা পূর্বক প্রিমিয়ার ডিভিশনের চিরায়ত নিয়ম ও ঐতিহ্য অনুসারে প্রত্যেক দলের ক্রিকেটারদের চুক্তির ৫০ শতাংশ অর্থ প্রদানের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর সংশ্লিষ্ট বিভাগকে ক্লাবগুলোর সঙ্গে আলোচনা পূর্বক সিদ্ধান্ত গ্রহণের ব্যাপারে অনুরোধ করা হয়।’

‘সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, দেশের ভবিষ্যত পরিস্থিতি যখনই স্বাভাবিক হবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এর মাধ্যমেই যেন ঘরোয়া ক্রিকেট শুরু হয় সে ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত গ্রহণের অনুরোধ করা হয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

চুক্তির মেয়াদ বাড়ল আকবরদের হেড কোচের, বাড়ছে দায়িত্বও

Read Next

শচীনের পা কাঁপতে দেখেছেন আফ্রিদি!

Total
7
Share