চুক্তির মেয়াদ বাড়ল আকবরদের হেড কোচের, বাড়ছে দায়িত্বও

নাভিদ নেওয়াজ
Vinkmag ad

চলতি বছরেই বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় সাফল্য এসেছে অনূর্ধ্ব-১৯ দলের হাত ধরে। আকবর আলিরা দক্ষিণ আফ্রিকার মাটিতে জিতেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা। আকবরদের বিশ্বজয়ের পেছনে বড় ভূমিকা ছিল হেড কোচ নাভিদ নেওয়াজের। লঙ্কান এই কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।

৭ জুলাই বিসিবি নিশ্চিত করেছে আরো ৩ বছর বিসিবির সঙ্গে কাজ করবেন তিনি। ২০১৮ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ হয়ে এসেছিলেন তিনি।

নাভিদ নেওয়াজের সাথে যুবাদের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়ারের চুক্তির মেয়াদও বাড়িয়েছে (২ বছর) বিসিবি।

Image may contain: 1 person

এইপ্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা (বিসিবি) আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলাম যে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে যারা কাজ করেছেন তাদের সঙ্গে আমাদের যাত্রা চলমান থাকবে। কারণ, তারা দারুণ কাজ করেছে। তারা বাংলাদেশ ক্রিকেটের জন্য বিশ্বকাপের মতো শিরোপা এনে দিয়েছে। আমাদের তাদের সবাইকে রেখে দেবার পরিকল্পনা ছিল, তাই চুক্তির মেয়াদ বাড়িয়েছি।’

৪৬ বছর বয়সী মোহাম্মদ নাভিদ নেওয়াজ শ্রীলঙ্কার হয়ে ১ টেস্ট ও ৩ টি ওয়ানডে খেলেছেন। সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান কোচিং পেশার সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। বিসিবির সঙ্গে যুক্ত হবার আগে তিনি শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসাবে কাজ করেছেন, লঙ্কান ইমার্জিং দলের কোচিংয়েও যুক্ত ছিলেন তিনি।

নাভিদ নেওয়াজ মূলত টাইগার যুবাদের কোচ হলেও তাকে গেম ডেভেলপমেন্টের কোন ক্যাম্পের দায়িত্বও দেওয়া হবে।

বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এইএম কাওসার ক্রিকবাজকে বলেন, ‘সে (নাভিদ নেওয়াজ) অনূর্ধ্ব-১৯ স্কোয়াডের সঙ্গে যুক্ত। তবে আমরা পরিকল্পনা করছি যে তাকে অন্যান্য ডেভেলপমেন্ট প্রোগ্রামেও কাজে লাগাতে। যদি দরকার হয় তাহলে আমরা তার সাহায্য চাইতে পারি। যেমন সে আমাদের কোন এক ক্যাম্পের ব্যাটিং কোচ হিসাবে কাজ করতে পারে।’

আকবর আলিদের নিয়ে অনূর্ধ্ব-২১ স্কোয়াড গঠন করা হচ্ছে। তবে সেখানে কোন দায়িত্বে থাকবেন না নাভিদ নেওয়াজ।

৯৭ ডেস্ক

Read Previous

‘এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে’

Read Next

কোয়াবের সঙ্গে ক্রিকেটারদের সভাতে যে সিদ্ধান্ত আসল

Total
8
Share