‘এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে’

সৌরভ গাঙ্গুলি বিসিসিআই
Vinkmag ad

এশিয়া কাপ আয়োজন করে থাকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, ভারত- আইসিসির পূর্ন সদস্য দেশগুলোকে নিয়ে মাঠে গড়ানো এশিয়া কাপের চাহিদা কম নয়। তবে করোনা ভাইরাসের কারনে এই বছর নির্ধারিত সময়ে হচ্ছেনা এশিয়া কাপ, এমনটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

চলতি বছরের সেপ্টেম্বরে মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হবার কথা বলে এবারের আসরের ফরম্যাট ছিল টি-টোয়েন্টি। মূল আয়োজক পাকিস্তান থাকলেও ভারত পাকিস্তানে যেয়ে খেলবে না জানার পর শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরাতকে সম্ভাব্য ভেন্যু হিসাবে ধরা হয়েছিল।

আগামীকাল (৯ জুলাই) এসিসির সভায় এশিয়া কাপ ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত আসার কথা। তবে এর আগে আজ (৮ জুলাই) বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানালেন বাতিল হয়ে গেছে এশিয়া কাপ।

৪৮ তম জন্মদিনে আনন্দবাজার পত্রিকাকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে, এ বারে আর হচ্ছে না।’

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপও যে হচ্ছেনা তা প্রায় নিশ্চিত। তবুও বিসিসিআই সভাপতি অপেক্ষা করছেন আইসিসির তরফ থেকে চূড়ান্ত সিদ্ধান্তের। সেটা আসলেই আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নেবে ক্রিকেটের সবচেয়ে ধনী বোর্ড। অক্টোবর-নভেম্বরের উইন্ডোকেই পাখির চোখ করা হয়েছে।

‘আমরা আইসিসি’র সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে ( টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের ঘোষণা)। তার পরে আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট (ভারতীয় দলের) শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।’

ভারতীয় ক্রিকেটারদের দ্রুতই মাঠে নামার সম্ভাবনা না থাকলেও আজ থেকে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে লড়বে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টেস্ট সিরিজের ১ম ম্যাচের ১ম দিনের খেলা শুরু হবার কথা আজ বিকাল ৪ টায় (বাংলাদেশ সময়)।

৯৭ ডেস্ক

Read Previous

দ্যা নিউ নরমাল: আজ খুলছে ক্রিকেটের বন্ধ দুয়ার

Read Next

চুক্তির মেয়াদ বাড়ল আকবরদের হেড কোচের, বাড়ছে দায়িত্বও

Total
13
Share