বুলবুলের চোখে বাংলাদেশের সেরা ওয়ানডে ও টেস্ট একাদশ

আমিনুল ইসলাম বুলবুল বাংলাদেশ
Vinkmag ad

বাংলাদেশের উদ্বোধনী টেস্টে সেঞ্চুরি করেন আমিনুল ইসলাম বুলবুল। ডানহাতি এই ব্যাটসম্যান বাংলাদেশের প্রথম বিশ্বকাপে (১৯৯৯ বিশ্বকাপ) টাইগারদের অধিনায়ক ছিলেন। দেশের পক্ষে ১৩ টেস্ট ও ৩৯ ওয়ানডে খেলা আমিনুল ইসলাম বুলবুল বেছে নিয়েছেন নিজের পছন্দের বাংলাদেশের সেরা ওয়ানডে ও টেস্ট দল।

১৩২৪ আন্তর্জাতিক রান ও ৮ আন্তর্জাতিক উইকেটের মালিক বুলবুল ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট বিডিক্রিকটাইমের ফেসবুক পেইজে লাইভে এসে দল বেছে নেন। ৫২ বছর বয়সী সাবেক এই টাইগার অধিনায়কের বেছে নেওয়া দুই ফরম্যাটের একাদশেই আছে হাসিবুল হোসেন শান্ত, মোহাম্মদ আশরাফুল, খালেদ মাসুদ পাইলটদের নাম।

এছাড়া তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ রফিকরা আছেন দুই একাদশেই।

শুধু ওয়ানডে ফরম্যাটের একাদশে জায়গা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আকরাম খান, মাশরাফি বিন মর্তুজা ও রুবেল হোসেন।

শুধু টেস্ট ফরম্যাটের একাদশে আছেন ইমরুল কায়েস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও শাহাদাত হোসেন রাজীব।

ওয়ানডে ফরম্যাটে বুলবুলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, টেস্টে মুশফিকুর রহিম। উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেন খালেদ মাসুদ পাইলট।

বুলবুলের চোখে বাংলাদেশের সেরা ওয়ানডে একাদশ-

তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আকরাম খান, খালেদ মাসুদ পাইলট (উইকেটরক্ষক), মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন শান্ত, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও রুবেল হোসেন।

বুলবুলের চোখে বাংলাদেশের সেরা টেস্ট একাদশ-

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ রফিক, মেহেদী হাসান মিরাজ, খালেদ মাসুদ পাইলট, হাসিবুল হোসেন শান্ত ও শাহাদাত হোসেন রাজীব।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীশান্তের চোখে সেরা ভারতীয় একাদশ

Read Next

দ্যা নিউ নরমাল: আজ খুলছে ক্রিকেটের বন্ধ দুয়ার

Total
28
Share