মাঠে ফিরছে ক্রিকেট; আইসিসির প্রধান নির্বাহীর বার্তা

আইসিসি মানু সাহনি
Vinkmag ad

প্রায় চার মাস পর করোনা পরবর্তী মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। আগামীকাল (৮ জুলাই) সাউদাম্পটনে ইংল্যান্ড – ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে। নানা শঙ্কা, অনিশ্চয়তা দূরে সরিয়ে মাঠে ক্রিকেট ফেরানোর কৃতিত্ব ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। ধন্যবাদ পাচ্ছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির।

চার মাস আগে ঠিক একই দিনে (৮ মার্চ) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়। যা কয়েক লাখ মানুষ উপভোগ করেছে। করোনা ভাইরাস পরবর্তী প্রথম আন্তর্জাতিক ম্যাচ ঘিরেও একই রকম উত্তেজনা কাজ করছে ভক্ত সমর্থক থেকে ক্রিকেট সংশ্লিষ্টদের মধ্যে। এমনটাই মনে করেন আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি।

আজ (৭ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে তিনি বলেন, ‘আগামীকাল থেকে ইংল্যান্ড -ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে বলে আমরা আনন্দিত। অংশগ্রহণকারী দলগুলোর সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে যথাযথ ব্যবস্থা নিতে অক্লান্ত পরিশ্রম করায় ইসিবিকে ধন্যবাদ দিতে চাই।’

‘আজ থেকে চার মাস আগে ঠিক একই দিনে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল (ভারত-অস্ট্রেলিয়া) ম্যাচ অনুষ্ঠিত হয়। যা বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন লোক দেখেছে। আর আমি নিশ্চিত ঠিক একই উত্তেজনা সবার মধ্যে বিদ্যমান। আমি দুই দলের খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের জন্য শুভকামনা জানাই যেন দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজ উপহার দিতে পারে।’

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের পর পাকিস্তানের বিপক্ষেও সমান তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। ইতোমধ্যে পাকিস্তান দল ইংলিশ ডেরায় অবস্থান করে ঝালিয়ে নিচ্ছে নিজেদের। অন্যান্য দেশগুলোতেও ক্রিকেটাররা শুরু করেছে অনুশীলন, খেলছে নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচ। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে এখনো সেরকম কিছু করতে পারেনি বাংলাদেশ ও ভারত।

৯৭ প্রতিবেদক

Read Previous

উপভোগ করবেন আকরাম, শিখবেন মুমিনুল

Read Next

ব্লেজারের মধ্যে সেরা বার্তাটা পেয়েছেন বেন স্টোকস

Total
8
Share