স্টনিয়ারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল বিসিবি

রিচার্ড স্টনিয়ার
Vinkmag ad

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ার এমনিতে বেশ জনপ্রিয়। আমুদে স্টনিয়ারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আরো দুই বছর টাইগার যুবাদের দায়িত্বে থাকবেন এই ইংলিশ ট্রেনার।

চলতি বছরে আকবর আলির নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জিতেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা। আকবর আলিদের উজ্জীবিত করার কাজটা বেশ ভালোভাবেই করেছেন রিচার্ড স্টনিয়ার ডাগ আউট, অনুশীলনে সবখানেই স্টনিয়ারের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

আকবর-তামিম-শামীমদের ফিটনেস ইস্যুতে নজরকাড়া কাজ করেছেন রিচার্ড। টাইগার যুবাদের ফিটনেস ইস্যুতে আমূল পরিবর্তনে বড় ভূমিকা তারই। এটাকে আমলে নিয়েই চুক্তির মেয়াদ বাড়াবার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বিশ্বকাপ জিতে আকবর আলিরা দেশে ফেরার পরই ঘোষণা এসেছিল টিম ম্যানেজমেন্টের অংশ যারা তাদের চুক্তির মেয়াদ বাড়ানোর। সেই নীতিগত সিদ্ধান্তের প্রয়োগ বলা যেতে পারে এটিকে।

২০১৮ সালে বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হন রিচার্ড স্টনিয়ার। এর আগে থেকেই পেশাদার ট্রেনার হিসাবে নাম করেছিলেন তিনি। সবমিলে সাত বছরের বেশি সময় ধরে এই পেশায় আছেন তিনি।

নিজের ইন্সটাগ্রাম আইডিতে চুক্তি বাড়বার কথা জানিয়েছেন রিচার্ড। তিনি লিখেছেন, ‘পাগলা আপডেট- আজ আমি নিশ্চিত করছি আমি বিসিবির সঙ্গে ২০২২ অব্দি চুক্তি স্বাক্ষর করেছি। স্বপ্ন সত্যি হয়ে ধরা দিতে পারে। বাংলাদেশের ভবিষ্যৎ তারকাদের সাহায্য করতে আবার ফিরে যেতে মুখিয়ে আছি।’

বিসিবি সূত্রও নিশ্চিত করেছে এই খবর।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘এভাবে বসে থাকলে ক্রিকেট ক্যারিয়ার বলে কিছু থাকবে না’

Read Next

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ পাঁচ দিনে নিতে পারবে না: লারা

Total
37
Share