হচ্ছেনা টি-টোয়েন্টি বিশ্বকাপ, ইংল্যান্ড সফরে যাবে অজিরা

অস্ট্রেলিয়া
Vinkmag ad

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হচ্ছে অনেকটা নিশ্চিতই। এ সপ্তাহে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা। আর এ কারণেই অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুত হতে বলছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অক্টোবর-নভেম্বরে মাঠে গড়ানোর কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে ক্রিকেট সূচী বিপর্যয় ঘটে। এদিকে লজিস্টিক সাপোর্টের সীমাবদ্ধতার ফলে এত অল্প সময়ের মধ্যে সবকিছু প্রস্তুত করা অসম্ভব বলে জানিয়েছিল খোদ অস্ট্রেলিয়া বোর্ডই। এর আগে দফায় দফায় বৈঠক করেও বিশ্বকাপ ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি আইসিসি।

এদিকে বিশ্বকাপ স্থগিত হলে অক্টোবর-নভেম্বরের ঐ ফাঁকা সময়ে আইপিএল আয়োজনে মনযোগ বিসিসিআইয়ের। বিশ্বকাপ স্থগিতের চূড়ান্ত সিদ্ধান্ত আসছে খুব শীঘ্রই অন্যদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা প্রস্তুত হবে ইংল্যান্ড সফরের জন্য। এমনটাই জানিয়েছে ‘দ্য ডেইলি টেলিগ্রাফ’।

তাদের প্রতিবেদন মোতাবেক আইপিএল খেলার অনুমতি পাচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। সেক্ষেত্রে ইংল্যান্ড সফরের পর ভারত, শ্রীলঙ্কা কিংবা সংযুক্ত আরব আমিরাত যেখানেই আইপিএল অনুষ্ঠিত হোক সহজে ভ্রমণ করতে পারবে অজি ক্রিকেটাররা।

ইংল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, ‘আদর্শ পরিস্থিতি হল তারা ইংল্যান্ডে সিমিত ওভারের সিরিজ খেলবে। সেখান থেকে সহজেই মধ্য প্রাচ্য কিংবা এশিয়াতে যেখানেই টি-টোয়েন্টি লিগ (আইপিএল) অনুষ্ঠিত হয় সেখানে যাবে।’

ইংল্যান্ডে অস্ট্রেলিয়ায় দল নিরাপদ বলয়ের মধ্যেই কাটাবে বলেও উল্লেখ করে গণমাধ্যমটি, ‘সেপ্টেম্বরে ইংল্যান্ড সিরিজ লক্ষ্য করে ট্রেনিং শুরু হওয়া মানে অ্যারন ফিঞ্চের দল নিরাপত্তা বলয়ের মধ্যেই ইংলিশদের মোকাবেলা করবে। আর সে উদ্দেশ্যেই ক্রিকেটারদের কাজের চাপ বাড়ানো হচ্ছে এবং চির প্রতিদ্বন্দ্বিদের বিপক্ষে খেলতে প্রস্তুত হতে বলা হচ্ছে।’

৯৭ ডেস্ক

Read Previous

আয়ারল্যান্ড ও পাকিস্তানের ইংল্যান্ড সফরের সূচি চূড়ান্ত

Read Next

ড্রাফট শেষে যেমন হল সিপিএলের ‘৬’ দল

Total
70
Share