১ মিলিয়ন লঙ্কান রুপি ক্ষতিপূরণ দিচ্ছেন কুশল মেন্ডিস

কুশল মেন্ডিস আদালত
Vinkmag ad

পানাদুরায় দুর্ঘটনার মামলায় লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিসের পক্ষে যিনি মামলা লড়ছেন তিনি ক্ষতিগ্রস্থ পরিবারকে ১ মিলিয়ন লঙ্কান রুপি ক্ষতিপূরণ দেবার ব্যাপারে সম্মত হয়েছেন।

সমঝোতা অনুযায়ী ২০০,০০০ লঙ্কান রুপি আদালতেই ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এই সমঝোতা হয় যখন দুইটি (১ মিলিয়ন রুপি করে) জামানতে মুক্ত হয়ে পানাদুরা ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন কুশল মেন্ডিস। আদালতে কুশল মেন্ডিসের ড্রাইভিং লাইসেন্স সাময়িকভাবে বাতিল করেন ম্যাজিস্ট্রেট।

৫ জুলাই সকালে পুলিশ আটক করে লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিসকে। পানাদুরায় এক মারাত্মক দুর্ঘটনার জেরে আটক করা হয় তাকে।

৬৪ বছর বয়সী এক সাইক্লিস্ট ঐ দুর্ঘটনায় মারা গেছেন। মৃত সাইক্লিস্ট পানাদুরার গোরাকপোলার বাসীন্দা। লঙ্কান স্থানীয় সময় সাড়ে ৫ টার দিকে পানাদুরায় হরিদুয়ানা এলাকা থেকে ১৩ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটে। ঘটনা সম্পর্কে লঙ্কান গণমাধ্যমকে জানান পুলিশের মুখপাত্র এসএসপি জালিয়া সেনারত্নে।

জানা যায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্তার বিয়ের অনুষ্ঠান থেকে সতীর্থ আভিষ্কা ফার্নান্দোর সঙ্গে গাড়ি করে ফিরছিলেন কুশল মেন্ডিস।

মেন্ডিস প্রাথমিক জবানবন্দিতে বলেন দুর্ঘটনার সময়ে ঘুমিয়ে পড়েছিলেন তিনি। অনুষ্ঠান শেষে একাধিক বন্ধুকে বাড়ি অব্দি ছেড়ে এসেছিলেন বলে জানান তিনি। তবে গাড়ি চালানোর সময়ে তিনি মদ্যপ ছিলেন না।

২৫ বছর বয়সী কুশল মেন্ডিস শ্রীলঙ্কার পক্ষে ৪৪ টেস্ট, ৭৬ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন। তিন ফরম্যাটে তার রান যথাক্রমে ২৯৯৫, ২১৬৭ ও ৪৮৪। ৯ আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক কুশল মেন্ডিসের তিন ফরম্যাট মিলে আছে ৩৩ টি ফিফটি।

টেস্ট ক্যারিয়ারে দুই দফা ডাবল সেঞ্চুরির খুব কাছে গিয়েছেন কুশল। ২০১৭ সালে গলে বাংলাদেশের বিপক্ষে আউট হন ১৯৪ রান করে। ২০১৮ সালে চট্টগ্রামে আউট হন ১৯৬ রানের মাথায়। মেন্ডিসের ২ ওয়ানডে সেঞ্চুরির একটি বাংলাদেশের বিপক্ষে (ডাম্বুলায় ২০১৭ সালে)।

৯৭ ডেস্ক

Read Previous

স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনে বিসিবি সভাপতি

Read Next

‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর আরো এক প্রশংসনীয় উদ্যোগ

Total
31
Share