মাশরাফির খবর জেনে আরো সচেতন হয়েছেন মুশফিক

featured photo1
Vinkmag ad

করোনা ভাইরাসের থাবা বাংলাদেশ ক্রিকেটেও পড়েছে শুরু থেকেই। বিসিবি পরিচালক, কোচ হয়ে আঘাত হানে সাবেক-বর্তমান ক্রিকেটারদেরও। যাদের মধ্যে আছেন দেশের অন্যতম সফল অধিনায়ক ও নড়াইল- ২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজাও।

সতীর্থ মাশরাফির করোনা পজিটিভ হওয়াটা মর্মান্তিক ছিল মুশফিকুর রহিমের কাছে। মাশরাফির করোনা পজিটিভ হওয়ার খবর তাকে আরও বেশি সাবধানী করেছে। দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে ভক্ত-সমর্থকদেরও আরেক দফা সচেতন হওয়ার আহ্বান করেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

শনিবার (৪ জুলাই) নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে বেশ কয়েকটি প্রশ্নের জবাব দেন মুশফিকুর রহিম। প্রশ্ন ও উত্তর দুটোই একসাথে ছবি আকারে পোস্ট করেন মুশফিক। যদিও কে বা কারা প্রশ্ন করেছে সেটির উল্লেখ করেননি মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই টাইগার ব্যাটসম্যান।

মাশরাফির করোনা পজিটিভ হওয়ার খবরে কেমন অনুভব করেছিল মুশফিক? এমন প্রশ্নের জবাবে তিনি লিখেন, ‘এটি (মাশরাফির পজিটিভ প্রমাণিত হওয়া) সত্যিই মর্মান্তিক ছিল। কিন্তু আমাদের দেশে যেভাবে ভাইরাসটি ছড়িয়ে পড়ছে তাতে দেশের বেশিরভাগ মানুষই পজিটিভ হওয়ার সম্ভাবনা রয়েছে। আমি মনে করি বাংলাদেশের মানুষের এসব বিষয়ে সচেতনতা কম। তবুও তারা যে একদম স্বাস্থ্যবিধি মানছে না তা কিন্তু নয়।’

‘মাশরাফি বিন মর্তুজা ভাই একজন কিংবদন্তী এবং উনি দ্রুত সুস্থ হবেন ইন শা আল্লাহ। উনার পজিটিভ হওয়ার সংবাদ শোনার পর আমি আরও বেশি সচেতন হয়েছি। ব্যক্তিগতভাবে আমি মনে করি সরকারের পক্ষে সারা দেশের মানুষের যত্ন নেওয়া কঠিন। আমাদের নিজেদের ও পরিবারের সুরক্ষার জন্য ব্যক্তিগত সুরক্ষা নিয়মগুলো কঠোরভাবে অনুসরণ করা উচিৎ। যতক্ষণ না কোন ভ্যাকসিন উদ্ভব হয়।’

উল্লেখ্য, গত ২০ জুন করোনা পজিটিভ প্রমাণিত হন মাশরাফি বিন মর্তুজা। এরপর বাসায় চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ২৯ জুন ফের করোনা টেস্ট করালে ৩০ জুন আসা রেজাল্ট মোতাবেক আবারও করোনা পজিটিভ প্রমাণিত হন দেশসেরা এই পেসার। আপাতত ঢাকায় নিজের বাসায় অবস্থান করেই চিকিৎসা নিচ্ছেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে গাঙ্গুলিকে ঘৃণা করতেন নাসের হুসাইন

Read Next

ভারতের বাইরে আইপিএল: শ্রীলঙ্কা, নাহয় আরব আমিরাত

Total
9
Share