এসেও ফিরে গেলেন জয়াবর্ধনে, স্থগিত জিজ্ঞাসাবাদ

মাহেলা জয়াবর্ধনে
Vinkmag ad

২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে স্বাগতিক ভারতের কাছে ইচ্ছে করে হেরেছে শ্রীলঙ্কা; তখনকার লঙ্কান ক্রীড়ামন্ত্রীর এমন মন্তব্যের পর থেকে তোলপাড় শ্রীলঙ্কা তথা ক্রিকেট বিশ্বে। এই ইস্যুকে খুব ভালোভাবে আমলে নিয়ে ঐ ম্যাচ সংশ্লিষ্টদের জবানবন্দী নিচ্ছে লঙ্কান ক্রীড়া মন্ত্রণালয়ের বিশেষ তদন্ত বিভাগ।

অভিযোগকারী মাহিন্দানান্দা আলুথগামাগে, সাবেক ক্রিকেটার অরবিন্দ ডি সিলভা, উপুল থারাঙ্গা, কুমার সাঙ্গাকারার পর জিজ্ঞাসাবাদের জন্য ডাক পড়েছিল মাহেলা জয়াবর্ধনেরও।

বিশেষ তদন্ত বিভাগ গতকালই ডেকেছিল ফাইনালে সেঞ্চুরি করা মাহেলা জয়াবর্ধনেকে। আজ (৩ জুলাই) তারা ঘোষণা করে জয়াবর্ধনের জবানবন্দী আজ নেওয়া হবে না। এবং তাকে আবার ডাকা হবে এবং অন্য কোন একদিন জিজ্ঞাসাবাদ করা হবে।

বেশ কিছু লঙ্কান গণমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে যে মাহেলা জয়াবর্ধনে জিজ্ঞাসাবাদ স্থগিত করতে অনুরোধ করেছেন তদন্ত কর্মকর্তাদের। তবে জিজ্ঞাসাবাদে অংশ নিতে হাজির হয়েছিলেন সাবেক এই লঙ্কান অধিনায়ক।

লঙ্কান গণমাধ্যম নিউজওয়্যারকে জয়াবর্ধনে জানান, জিজ্ঞাসাবাদ স্থগিত হবার খবর তিনি জানতেন না। তাকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি বলে তিনি এসেছিলেন জবানবন্দী দিতে।

২০১১ বিশ্বকাপে অধিনায়ক কুমার সাঙ্গাকারার ডেপুটি ছিলেন মাহেলা জয়াবর্ধনে। ফাইনালে দারুণ এক সেঞ্চুরি করেছিলেন এই কিংবদন্তি ব্যাটসম্যান।

প্রসঙ্গত, এর আগে অরবিন্দ ডি সিলভাকে ৬, উপুল থারাঙ্গাকে ২ ও কুমার সাঙ্গাকারাকে প্রায় ১০ ঘন্টা জিজ্ঞাসাবাদ করে বিশেষ তদন্ত বিভাগ।

৯৭ ডেস্ক

Read Previous

একবিংশ শতাব্দীর মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তালিকায় সাকিব

Read Next

ওল্ড ট্র্যাফোর্ডে প্রস্তুতি ম্যাচে হোল্ডারদের প্রাপ্তি-অপ্রাপ্তি

Total
10
Share