ওল্ড ট্র্যাফোর্ডে জশুয়া ডা সিলভার সেঞ্চুরি

যশুয়া সিলভা
Vinkmag ad

৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজ – ইংল্যান্ডের মধ্যকার সাউদাম্পটন টেস্ট দিয়ে করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াবে। তার আগে দুই দলই নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলছে আলাদা আলাদা প্রস্তুতি ম্যাচ। ওল্ড ট্র্যাফোর্ডে ক্যারিবিয়ানরা ভাগ হয়েছে হোল্ডার একদাশ ও ব্র্যাথওয়েট একাদশ নামে দুই দলে। তৃতীয় দিন শেষে শক্ত অবস্থানে হোল্ডার একাদশ।

চারদিনের ম্যাচটিতে প্রথম দিন বল মাঠে গড়ায়নি। তবে দ্বিতীয় দিন টস জিতে আগে ব্যাট করতে নামে হোল্ডার একাদশ। খেলা হয়েছে ৩৪ ওভার, ৫ উইকেটে ১২০ রানে দিন শেষ করে তারা। তবে তৃতীয় দিন অল আউটের আগে তাদের সংগ্রহ ২৭২ রান। উইকেট রক্ষক ব্যাটসম্যান জশুয়া ডা সিলভার সেঞ্চুরিতে ভর করে এই সংগ্রহ পায় হোল্ডার একাদশ। ২৪৮ বলে ১৭ চারে ১৩৩ রানে অপরাজিত ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

আলঝারি জোসেফের ব্যাট থেকে আসে ৩৮ রান। এছাড়া সুনীল অ্যামব্রিস করেন ২৫ রান। রেমন রেইফার খেলেন ২২ রানের ইনিংস। ব্র্যাথওয়েট একাদশের পেসার প্রিসটন ম্যাকসুইন শিকার করেন সর্বোচ্চ তিন উইকেট। দুটি উইকেট নেন চার্মাস হোল্ডার। দুজনেই অপেক্ষায় আছেন অভিষেকের।

একটি করে উইকেট তুলে নেন ওশানে থমাস, কিওন হার্ডিং, মারকুইনো মিন্ডলে, অ্যান্ডারসন ফিলিপ, রাখিম কর্ণওয়াল।

জবাবে ২৫ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে ৭ উইকেট হারিয়ে ১১২ রান তুলে দিন শেষ করে ব্র্যাথওয়েট একাদশ। ৪০ রানে অপরাজিত থাকা কাইলে মেয়ারস পরিস্থিতি সামালের চেষ্টা করছেন। শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, জেসন হোল্ডারদের তোপে ৪৯ রান তুলতেই ৫ উইকেট হারায় ক্রেইগ ব্র্যাথওয়েটের নেতৃত্বাধীন একাদশ।

কাইলে মেয়ারসের সাথে ৯ রানে অপরাজিত আছেন মারকুইনো মিন্ডলে। ৩ উইকেট হাতে নিয়ে ১৬০ রানে পিছিয়ে থেকে আজ (২ জুলাই) চতুর্থ দিন শুরু করবে তারা। শ্যানন গ্যাব্রিয়েল তিনটি উইকেট পকেটে পুরেন। একটি করে উইকেট ভাগাভাগি করেন কেমার রোচ, জেসন হোল্ডার, আলঝারি জোসেফ ও রেমন রেইফার।

সংক্ষিপ্ত স্কোরঃ তৃতীয় দিন শেষে

জেসন হোল্ডার একাদশ প্রথম ইনিংসঃ ২৭২/১০ (৭৬.৫ ওভার), মোসেলে ০, সিলভা ১৩৩*, অ্যামব্রিস ২৫, ব্ল্যাকউড ১, বোনার ০, হোল্ডার ৫, রেইফার ২২, জোসেফ ৩৮, রোচ ১, ওয়ারিকেন ৪, গ্যাব্রিয়েল ০; থমাস ২৪/১, হার্ডিং ৬৯/১, ম্যাক্সুইন ২৮/৩, হোল্ডার ৩৫/২, মিন্ডলে ৩২/১, ফিলিপ ১৬/১, কর্ণওয়াল ৩২/১, মেয়ারস ১৯/০

ক্রেইগ ব্র্যাথওয়েট একাদশঃ প্রথম ইনিংস ১১২/৭ (২৫ ওভার), ব্র্যাথওয়েট ৩, ক্যাম্পবেল ৪, ব্রুকস ১৬, হোপ ০, চেস ৬, মেয়ারস ৪০*, কর্ণওয়াল ১৫, ফিলিপ ৬, মিন্ডলে ৯*; রোচ ১৪/১, গ্যাব্রিয়েল ৪৩/৩, হোল্ডার ২১/১, জোসেপ ১৭/১, রেইফার ২১/১।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ‘ট্রিপল সেঞ্চুরি’ তে চোখ বাবরের

Read Next

আক্ষেপ আছে অ্যান্ডি ফ্লাওয়ারের, ভোগেন অপরাধবোধে

Total
8
Share