ফিক্সিং তদন্তে সাঙ্গাকারা-জয়াবর্ধনেকে তলব

কুমার সাঙ্গাকারা মাহেলা জয়াবর্ধনে শ্রীলঙ্কা
Vinkmag ad

সাবেক ক্রীড়ামন্ত্রীর করা ফিক্সিংয়ের অভিযোগের জেরে ২০১১ বিশ্বকাপের ফাইনাল নিয়ে তোলপাড় লঙ্কান ক্রিকেটে। তখনকার প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভার পর পুলিশের জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে হয়েছে উপুল থারাঙ্গাকে। এবার তলব করা হয়েছে সাবেক লঙ্কান তারকা মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারাকেও।

২০১১ বিশ্বকাপ ফাইনালে ভারতের কাছে ইচ্ছে করেই হেরেছে শ্রীলঙ্কা, এমন অভিযোগে তোলেন দেশটির তখনকার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা আলুথগামাগে। তার অভিযোগ উড়িয়ে দিয়ে বিবৃতি দিয়েছেন কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনের মত তারকা ক্রিকেটাররা।

তবে পুরোনো সেই অভিযোগকে একদম উড়িয়ে দেয়নি লঙ্কান বোর্ড। কলম্বোতে গত ৩০ জুন প্রায় ৬ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় সাবেক তারকা অরবিন্দ ডি সিলভাকে। তার দেওয়া বিবৃতির উপর ভিত্তি করে ডাকা হয় ঐ ম্যাচে ওপেন করতে নেমে ২০ বলে ২ রান করা উপুল থারাঙ্গাকে। ২ ঘন্টার জেরার মধ্য দিয়ে যেতে হয় তাকেও।

এবার ডাক পড়েছে সাঙ্গাকারা-জয়াবর্ধনের। মাহিন্দানান্দা আলুথগামাগের অভিযোগের পর দ্বীপ রাষ্ট্রটির ক্রীড়া মন্ত্রণালয় একটি বিশেষ তদন্ত ইউনিট গঠন করে। পুলিশের এই বিশেষ তদন্ত ইউনিট গত সপ্তাহে আলুথগামাগের বিবৃতিও রেকর্ড করেছে।

অরবিন্দ ডি সিলভার সাথে জেরার পর সাংবাদিকদের দায়িত্বরত কর্মকর্তা জগাথ ফোনসেকা ৩০ জুন বলেন, ‘আমরা আজ (৩০ জুন) ম্যাচ ফিক্সিংয়ের (২০১১ বিশ্বকাপ ফাইনাল) অভিযোগের তদন্ত শুরু করেছি। আজ অরবিন্দ ডি সিলভা যে বক্তব্য দিয়েছেন তার উপর ভিত্তি করে ২০১১ বিশ্বকাপ দলের সদস্য উপুল থারাঙ্গার বিবৃতি নিব আগামীকাল (১ জুলাই)।’

উল্লেখ্য, গত ১৮ জুন ২০১১ বিশ্বকাপের সময়কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা আলুথগামাগে বিষ্ফোরক অভিযোগটি তোলেন। বিশেষ করে ঐ ম্যাচের আগে একাদশে চারটি গুরুত্বপূর্ণ বদলের কারণে অনেকের মনেই সন্দেহ দানা বেঁধেছিল।

৯৭ ডেস্ক

Read Previous

জীবনের খেলায় সেঞ্চুরি করা হলনা সেঞ্চুরির রাজার

Read Next

আলো ছড়ালেন জেমস ব্রেসি, ৩৭ এও রঙিন জিমি

Total
3
Share