শানাকা ঝড়ে ম্লান চান্দিমাল-পেরেরার বীরত্ব

দাসুন শানাকা কুশল পেরেরা
Vinkmag ad

দাসুন শানাকার ঝড়ো ইনিংসে ম্লান হয়েছে দীনেশ চান্দিমাল, থিসারা পেরেরার বীরত্বপূর্ণ দুই ইনিংস। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ধনঞ্জয়া ডি সিলভা একাদশ হেসেখেলেই হারয়েছে কুশল মেন্ডিস একাদশকে।

শ্রীলঙ্কা ক্রিকেটের আবাসিক ক্যাম্প চলমান। যার অংশ হিসাবে আজ (১ জুলাই) নিজেদের মধ্যে ভাগ হয়ে এক টি-টোয়েন্টি ম্যাচ খেলে মেন্ডিস-ধনঞ্জয়ারা।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুশল মেন্ডিস। ২৮ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪২ রান করেন ওপেনার আভিষ্কা ফার্নান্দো। অপরপ্রান্তে ধীরে রান তোলেন অধিনায়ক কুশল মেন্ডিস (১৭ বলে ১৬)।

পরে দীনেশ চান্দিমাল ও থিসারা পেরেরার দুই ঝড়ো ফিফটিতে বড় সংগ্রহ দাঁড় করায় মেন্ডিস একাদশ। ৩২ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৩ রান করে অপরাজিত থাকেন দীনেশ চান্দিমাল। ২৮ বলে ৬ চার ও ১ ছক্কায় ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন থিসারা পেরেরা। ২০ ওভারে ৪ উইকেটে স্কোরবোর্ডে জমা হয় ১৮৯ রান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিরোশান ডিকওয়েলা (১৮ বলে ৩১), ধনঞ্জয়া ডি সিলভার (৩৭ বলে ৪২) সাথে দাসুন শানাকার ঝড়ো ব্যাটিংয়ে ৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ধনঞ্জয়া একাদশ। ৩৩ বলে ৬ টি করে চার ও ছয়ে ৭৭ রান করেন শানাকা। ২ টি করে উইকেট নেন সান্দাকান, রাজিথা ও লাকমাল।

২ জুলাই শেষ হচ্ছে লঙ্কানদের আবাসিক ক্যাম্প।

সংক্ষিপ্ত স্কোর-

কুশল মেন্ডিস একাদশ- ১৮৯/৪ (২০), চান্দিমাল ৬৩*, পেরেরা ৫০*, ফার্নান্দো ৪২, মেন্ডিস ১৬; প্রদীপ ১/৪০, উদানা ১/৪৮, দিলরুয়ান ১/২৪

ধনঞ্জয়া ডি সিলভা একাদশ- ১৯১/৬ (১৯.২), শানাকা ৭৭, ধনঞ্জয়া ৪২, ডিকওয়েলা ৩১; সান্দাকান ২/২৭, লাকমাল ২/৩২, রাজিথা ২/৩৭।

ফলাফল: ধনঞ্জয়া ডি সিলভা একাদশ ৪ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

ফিল সিমন্সকে বরখাস্তের দাবি ক্যারিবীয় বোর্ডকর্তার

Read Next

জীবনের খেলায় সেঞ্চুরি করা হলনা সেঞ্চুরির রাজার

Total
6
Share