এবি ডি ভিলিয়ার্সের অলটাইম আইপিএল একাদশ

featured photo1 63
Vinkmag ad

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক প্ল্যাটফর্ম ক্রিকবাজে হার্শা ভোগলের সঙ্গে আলাপে এবি ডি ভিলিয়ার্স বেঁছে নিয়েছেন অলটাইম আইপিএল একাদশ। আয়োজকদের অনুরোধে নিজেকে রেখেছেন একাদশে। জানিয়েছেন নিজেকে না রাখলে সেই জায়গাতে কাদের বিবেচনা করতেন।

২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত আইপিএলে ১০৪ টি ম্যাচ খেলেছেন বীরেন্দর শেবাগ। দিল্লী ডেয়ারডেভিলসের হয়ে শেবাগের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করেছেন ডি ভিলিয়ার্স। ২৭২৮ আইপিএল রানের মালিক শেবাগকে ওপেনার হিসাবে রেখেছেন তিনি।

আইপিএল ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ রানের (৪৮৯৮) মালিক রোহিত শর্মা ইনিংসের গোড়াপত্তন করতে নামবেন বীরেন্দর শেবাগের সঙ্গে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১২ আসর খেলা ভিরাট কোহলি আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক (৫৪১২) এবি ডি ভিলিয়ার্সের সতীর্থ ভিরাট কোহলিকে কোন সন্দেহ ছাড়াই দলে রেখেছেন ডি ভিলিয়ার্স। কোহলি নামবেন তিন নম্বরে।

চার নম্বরে নামবেন এবি ডি ভিলিয়ার্স নিজে। ১৫৪ ম্যাচে ৩৩ ফিফটি, ৩ সেঞ্চুরিতে ৪৩৯৫ রান করা এবি ডি ভিলিয়ার্স আইপিএল ইতিহাসের নবম সর্বোচ্চ রানের মালিক। এবি জানিয়েছেন নিজেকে না রাখতে হলে চার নম্বরের জন্য বিবেচনা করতেন কেন উইলিয়ামসন বা স্টিভ স্মিথকে।

আইপিএলে ৪১ ম্যাচ খেলে ১২ ফিফটিতে ১৩০২ রান করেছেন কেন উইলিয়ামসন। আইপিএলে ৮১ ম্যাচ খেলা স্টিভ স্মিথের রান ২০২২, সেঞ্চুরি ১ টি, ফিফটি ৮ টি।

পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকসকে ৫ নম্বরের জন্য বিবেচনা করেছেন এবি ডি ভিলিয়ার্স। আইপিএলে ৩৪ ম্যাচ খেলে ৬৩৫ রান করার পাশাপাশি ২৬ টি উইকেট শিকার করেছেন স্টোকস।

৬ নম্বরে নামবেন চেন্নাই সুপার কিংস ও রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে আইপিএল খেলা মাহেন্দ্র সিং ধোনি। দলের উইকেটরক্ষক ও অধিনায়ক তিনিই। ১৯০ ম্যাচ খেলা ধোনি আইপিএলে রান করেছেন ৪৪৩২, আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ডিসমিসাল (১৩২) তার।

১৭০ আইপিএল ম্যাচে ১৯২৭ রান ও ১০৮ উইকেটের মালিক রবীন্দ্র জাদেজাকে একাদশে রেখেছেন তিনি। ৪৬ ম্যাচে ৫৫ উইকেট নেওয়া রাশিদ খানকে স্পিনার হিসাবে বিবেচনা করেছেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি।

ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা ও জাসপ্রীত বুমরাহকে নিয়ে পেস আক্রমণ সাজিয়েছেন এবি। আইপিএলে ১১৭ ম্যাচে ১৩৩ উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর কুমার। ৭৭ ম্যাচ খেলে ৮২ উইকেট পেয়েছেন জাসপ্রীত বুমরাহ। আইপিএলে মাত্র ১৮ ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্সের স্বদেশী কাগিসো রাবাদা, উইকেট পেয়েছেন ৩১ টি।

এবি ডি ভিলিয়ার্সের অলটাইম আইপিএল একাদশ-

বীরেন্দর শেবাগ, রোহিত শর্মা, ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রাশিদ খান, ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা ও জাসপ্রীত বুমরাহ।

৯৭ ডেস্ক

Read Previous

পাল্লেকেলেতে রান বন্যার ম্যাচে তিন সেঞ্চুরি

Read Next

শুক্রবারে ম্যানচেস্টারে যাচ্ছেন হাফিজ-ওয়াহাবরা

Total
35
Share