সেরা টেস্ট একাদশ বেঁছে ট্রোলড পিযুশ চাওলা!

পিযুশ চাওলা সৌরভ গাঙ্গুলি
Vinkmag ad

৩১ বছর বয়সী পিযুশ চাওলা ভারতের পক্ষে খেলেছেন ৩ টেস্ট, ২৫ ওয়ানডে ও ৭ টি-টোয়েন্টি। ৪৩ আন্তর্জাতিক উইকেটের মালিক এই লেগব্রেক বোলার সম্প্রতি বেঁছে নিয়েছেন তার পছন্দের সেরা টেস্ট একাদশ।

ভারতের বিশ্বকাপজয়ী (২০১১) দলের অংশ পিযুশ ইনস্টাগ্রাম লাইভ সেশনে বেঁছে নেন দল। দলে চাওলা রেখেছেন ৩ ভারতীয়কে। সুনীল গাভাস্কার, রাহুল দ্রাবিড়, ভিরাট কোহলি, মাহেন্দ্র সিং ধোনিদের মত ক্রিকেটারদের দলে রাখেননি বলে বিতর্কের সূত্রপাত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রোলড হয়েছেন তিনি।

ওপেনার হিসাবে স্বদেশী বীরেন্দর শেবাগের সঙ্গে অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেনকে রেখেছেন পিযুশ চাওলা। তিন নম্বরে নামবেন অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিং।

দুই ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা নামবেন যথাক্রমে চার ও পাঁচে। ছয় নম্বরে নামবেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট, উইকেটরক্ষকের দায়িত্ব থাকবে তার কাঁধে।

সাত নম্বরে আছেন পেস বোলিং অলরাউন্ডার কপিল দেব। আট নম্বরে পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম। কপিল ওয়াসিমের সঙ্গে পেস আক্রমণে আছেন ওয়েস্ট ইন্ডিজের কার্টলি অ্যামব্রোস।

সর্বকালের সেরা দুই স্পিনার শেন ওয়ার্ন ও মুত্তিয়াহ মুরালিধরনকে রেখেছেন পিযুশ। দ্বাদশ খেলোয়াড় হিসাবে পিযুশের পছন্দ সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিস।

পি্যুশ চাওলার চোখে সেরা টেস্ট একাদশ-

বীরেন্দর শেবাগ (ভারত), ম্যাথু হেইডেন (অস্ট্রেলিয়া), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), শচীন টেন্ডুলকার (ভারত), ব্রায়ান লারা (ওয়েস্ট ইন্ডিজ), অ্যাডাম গিলক্রিস্ট (অস্ট্রেলিয়া, উইকেটরক্ষক), কপিল দেব (ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), মুত্তিয়াহ মুরালিধরন (শ্রীলঙ্কা) ও কার্টলি অ্যামব্রোস (ওয়েস্ট ইন্ডিজ)।

দ্বাদশ ক্রিকেটার- জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

টিকটক ইস্যুতে ওয়ার্নারের সাথে অশ্বিনের রসিকতা

Read Next

‘১২’ বাছাইকৃত পেসার নিয়ে পরিকল্পনা সাজাচ্ছেন ওটিস গিবসন

Total
9
Share