আকাশ চোপড়ার অলটাইম আইপিএল একাদশে নেই গেইল-রাসেল

আন্দ্রে রাসেল মাহেন্দ্র সিং ধোনি ক্রিস গেইল আইপিএল
Vinkmag ad

ভারতের সাবেক ওপেনার, ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া সম্প্রতি বেঁছে নিয়েছেন তার পছন্দের অলটাইম আইপিএল একাদশ। সেই একাদশে সুযোগ পাননি ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেন, ‘আমার প্রথম বিদেশী পছন্দ হবে ডেভিড ওয়ার্নার, যিনি কিনা একজন ওপেনার। আপনি ক্রিস গেইলের কথাও ভাবতে পারেন, তবে সে ওয়ার্নারের মত অতোটা ধারাবাহিক নয়। গেইল বিস্ফোরক হয়ে উঠতে পারে তবে ওয়ার্নারও খুব পিছিয়ে নেই। সে অন্যতম সেরা ধারাবাহিক ব্যাটসম্যান।’

‘এটা নিয়ে কোন বিতর্ক হবার সুযোগ নেই যে রোহিত শর্মা ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করবে। সে ডেকান চার্জার্সের হয়ে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে খেলেছে। এরপর সে মুম্বাই ইন্ডিয়ান্সে যায়, যেখানে এখনো আছে। সে আইপিএল ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক, যদিও সে অধিনায়ক থাকলে সবসময় ওপেন করে না। যেহেতু আমি অলটাইম একাদশ বানাচ্ছি তাই আমি তাকে দিয়েই ওপেন করাবো।’

চোপড়ার পছন্দের একাদশে তিন ও চার নম্বরে আছেন যথাক্রমে ভিরাট কোহলি ও সুরেশ রায়না। পাঁচ নম্বরে ব্যাট করবেন এবি ডি ভিলিয়ার্স। ছয় নম্বরে নামবেন মাহেন্দ্র সিং ধোনি, দলের অধিনায়ক ও উইকেটরক্ষক তিনিই।

অধিনায়ক নির্বাচন প্রসঙ্গে চোপড়া বলেন, ‘অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে রোহিত শর্মা ও মাহেন্দ্র সিং ধোনি ফিফটি ফিফটি ছিল। তবে শেষ কয়েক মৌসুমে ধোনি যেমন দল পেয়েছে সেটা বিবেচনায় রেখে তাকে এগিয়ে রাখতে হয়। এছাড়াও ধোনির আছে ১১ বছরের অধিনায়কত্বের অভিজ্ঞতা। রোহিত শুরু থেকেই অধিনায়ক ছিল না, মুম্বাই ইন্ডিয়ান্স তাকে অধিনায়ক হিসাবে গড়ে তুলেছে।’

হরভজন সিং ও সুনীল নারাইনকে স্পিন ডিপার্টমেন্টের দায়িত্ব দিয়েছেন আকাশ। ভুবনেশ্বর কুমার, লাসিথ মালিঙ্গা ও জাসপ্রীত বুমরাহকে নিয়ে সাজিয়েছেন পেস আক্রমণ।

আকাশ চোপড়ার দলে সুযোগ পাননি হার্ড হিটিং অলরাউন্ডার আন্দ্রে রাসেল। চোপড়া রাসেলকে রেখেছেন ত্রয়োদশ ক্রিকেটার হিসাবে। দ্বাদশ ক্রিকেটার হিসাবে গৌতম গম্ভীরকে বিবেচনা করেছেন আকাশ চোপড়া।

আকাশ চোপড়ার অল্টাইম আইপিএল একাদশ-

ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, ভিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), সুনীল নারাইন, হরভজন সিং, ভুবনেশ্বর কুমার, লাসিথ মালিঙ্গা ও জাসপ্রীত বুমরাহ।

দ্বাদশ খেলোয়াড়- গৌতম গম্ভীর, ত্রয়োদশ খেলোয়াড়- আন্দ্রে রাসেল।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যর্থতা যখন মুমিনুলের কাছে আশীর্বাদ

Read Next

অস্ট্রেলিয়া সফরে যাওয়া হচ্ছে না জিম্বাবুয়ের

Total
12
Share