নাইজেল লংয়ের স্থলাভিষিক্ত হলেন নিতিন মেনন

নিতিন মেনন
Vinkmag ad

ভারতীয় আম্পায়ার নিতিন মেনন আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার নির্বাচিত হয়েছেন। ২০২০-২১ মৌসুমের জন্য ১২ সদস্যের এলিট প্যানেলের আম্পায়ারের তালিকায় আছে নিতিন মেননের নাম।

৩৬ বছর বয়সী নিতিন মেনন ইংল্যান্ডের নাইজেল লংয়ের স্থলাভিষিক্ত হয়েছেন। শ্রীনিবাস ভেঙ্কটরাঘবান ও সুন্দরাম রবির পর তৃতীয় ভারতীয় হিসাবে এই মর্যাদা অর্জন করলেন তিনি। এখন অব্দি ৩ টেস্ট, ২৪ ওয়ানডে ও ১৬ টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি।

নিতিন মেননকে নির্বাচিত করেছেন আইসিসি জেনারেল ম্যানেজার জিওফ এলার্ডিস, সঞ্জয় মাঞ্জরেকার, রঞ্জন মাদুগালে ও ডেভিড বুন সম্বলিত নির্বাচক প্যানেল।

Nitin Menon

নিতিন মেনন সাবেক আন্তর্জাতিক আম্পায়ার নরেন্দ্র মেননের ছেলে। মধ্য প্রদেশের হয়ে ২০০৪ সালে ২ টি লিস্ট-এ ম্যাচও খেলেছেন তিনি। ২০০৬ সালে আম্পায়ারিংয়ে মন দেন তিনি।

নিতিন মেনন বলেন, ‘আমার পিতা একজন সাবেক আন্তর্জাতিক আম্পায়ার। ২০০৬ সালে বিসিসিআই আম্পায়ারদের জন্য একটা পরীক্ষার আয়োজন করে। সেটাও প্রায় ১০ বছর বাদে। আমার বাবা আমাকে সুযোগ নিতে বলেছিলেন। যে যদি আমি পরীক্ষায় ভাল করি তাহলে আমি আম্পায়ারিংকে পেশা হিসাবে নিতে পারবো। আমি পরীক্ষাটি দেয় ও ২০০৬ সালে আম্পায়ার হয়ে যাই।’

‘আমার ইচ্ছে ছিল দেশের হয়ে ক্রিকেট খেলা, তবে ২২ বছর বয়সেই আমি খেলাটা ছেড়ে দিই, ২৩ বছর বয়সে আমি সিনিয়র আম্পায়ার হই। আমি কেবল আম্পায়ারিংয়েই মন দিয়েছি।’

আইসিসি আম্পায়ারদের এলিট প্যানেলে ৩৬ বছর বয়সী নিতিন মেনন সর্বকনিষ্ঠ।

আইসিসি আম্পায়ারদের এলিট প্যানেল (২০২০-২১)-

আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গাফফানি, মাইকেল গফ, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবোরো, নিতিন মেনন, ব্রুস অক্সেনফোর্ড, পল রেইফেল, রড টাকার, জোয়েল উইলসন।

আইসিসি ম্যাচ রেফারিদের এলিট প্যানেল (২০২০-২১)-

ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘দ্য নিউ নরমালে’ মানিয়ে নিতে মনোবিদের শরণাপন্ন ব্রড

Read Next

‘দ্য গ্রেটেস্ট টি-টোয়েন্টি’ প্যানেলের সর্বকালের সেরা টি-টোয়েন্টি পেসার মালিঙ্গা

Total
16
Share