মুমিনুলের চোখে ‘ফ্যাব ফাইভ’ এর ক্রম

মুমিনুল হক ভিরাট কোহলি
Vinkmag ad

বর্তমান সময়ে যেসব ব্যাটসম্যানরা খেলছেন তাদের মধ্যে ভিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট, বাবর আজম ও স্টিভেন স্মিথকে একসাথে ফ্যাব ফাইভ বলা হয়ে থাকে। এই পাঁচ ব্যাটসম্যানকে পর্যায়ক্রমে সাজাতে বেগ পেতে হবে যে কোন ক্রিকেট বিশেষজ্ঞেরই। টাইগার টেস্ট অধিনায়ক মুমিনুল অবশ্য ভিরাট কোহলিকে এগিয়ে রেখে নিজের পছন্দের ক্রমানুসারে পঞ্চম স্থানে রাখলেন স্টিভ স্মিথকে।

রান মেশিন খ্যাত ভারতীয় কাপ্তান ভিরাট কোহলি যেভাবে ছুটছেন তাতে যে কারও পছন্দের তালিকায় শীর্ষেই থাকার কথা। কিন্তু বিপত্তিটা হয় অজি তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ, ইংলিশ জো রুট, কিউই কেন উইলিয়ামসন ও পাকিস্তানি বাবর আজমক যখন সমান তালে পারফর্ম করতে থাকেন।

এই পাঁচ ব্যাটসম্যানের সবাইকেই ভালো ব্যাটসম্যান উল্লেখ করে মুমিনুল কোহলিকে রাখলেন সবার উপরে। যেখানে সবার শেষে বর্তমান টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

জেসিআই ওয়েস্ট ও বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস অ্যাসোসিয়েশন (বিসিএসএ) এর যৌথ লাইভ আড্ডায় টাইগার কাপ্তান বলেন, ‘অবশ্যই কোহলি সবার আগে থাকবে। তবে বাকিরাও অসাধারণ ব্যাটসম্যান। পর্যায়ক্রমে সাজাতে হলে আমি বলবো ভিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট, বাবর আজম ও স্টিভ স্মিথ। এটা একান্তই আমার ব্যক্তিগত মত, অন্য অনেকের সাথে নাও মিলতে পারে। তবে আমার কাছে এটাই মনে হয়েছে।’

লাইভে অংশ নেওয়া মুমিনুলের বিকেএসপি কোচ ও দেশের সনামধন্য ক্রিকেট বিশেষজ্ঞ নাজমুল আবেদীন ফাহিম অবশ্য বাবর আজম ছাড়া বাকিদের রাখলেন একই কাতারে।

তিনি বলেন, ‘আসলে এটা অনেক কঠিন প্রশ্ন। বাবর আজম ছাড়া আমি বাকি চারজনকে ( কোহলি, উইলিয়ামসন, রুট ও স্মিথ) একই জায়গায় রাখবো। হয়তো ভিরাট কোহলি কিঞ্চিৎ এগিয়ে থাকবে। আর বাকি চারজনের সাথে বাবর আজমের পার্থক্যটা খুব কম।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আর্চারকেই বড় হুমকি মানছেন ইউনুস খান

Read Next

নাজমুল আবেদীন ফাহিমের সেরা বিকেএসপি একাদশ

Total
9
Share