ঘরোয়া ক্রিকেটে ম্যাচ ফি ও বেতন বাড়াল পিসিবি

পিসিবি বোর্ড অব গভর্নর সভা
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশটির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচ ফি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় চুক্তিসহ সব ক্রিকেটাররাই আগের ম্যাচ ফি তেই খেলবে। তবে বেড়েছে ঘরোয়া ক্রিকেটের চুক্তিবদ্ধদের মাসিক বেতন ও ম্যাচ ফি।

বেশ কয়েকদিন আগেই চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে পিসিবি। যদিও করোনা প্রভাবে বেশ কয়েকজন ক্রিকেটার এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করতে পারেননি। প্রথমবারের মত চুক্তিতে থাকা ক্রিকেটারদের পারিবারিক বীমার অধীনে আনে পিসিবি।

সাম্প্রতিক সময়ে পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুসারে কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো হবে বলে ইঙ্গিত পাওয়া যায়। তবে সবশেষ অনুমোদিত ম্যাচ ফি কাঠামোতে তেমন কিছু ঘটেনি।

আন্তর্জাতিক ম্যাচে টেস্টে চারটি ক্যাটাগরিতে ম্যাচ ফি দেওয়া হয়। যেখানে ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা টেস্টে ৭,৬২,৩০০ ওয়ানডেতে ৪৬৮,৮১৫ ও টি-টোয়েন্টিতে ৩৩৮,২৫০ পাকিস্তানি রুপি ম্যাচ ফি পাবেন।

‘বি’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন টেস্টে ৬৬৫,২৮০ ওয়ানডেতে ৩৯০,০৩৩ ও টি-টোয়েন্টিতে ২৭০,৬০০ পাকিস্তানি রুপি।

‘সি’ ও ইমার্জিং ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারা ম্যাচ ফি বাবদ পাবেন টেস্টে ৫৬৮,২৬০ ওয়ানডেতে ৩১২,৫৪৩ ও টি-টোয়েন্টিতে ২০২,৯৫০ পাকিস্তানি রুপি।

টেস্ট ও ওয়ানডেতে ম্যান অব দ্যা ম্যাচ পুরষ্কার বিজয়ী আর্থিক পুরষ্কার হিসেবে বোর্ড থেকে পেত ৩ লাখ পাকিস্তানি রুপি। যেখানে টি-টোয়েন্টিতে অঙ্কটা দেড় লাখ পাকিস্তানি রুপি। তবে সর্বশেষ সভায় বেড়েছে ম্যান অব দ্য ম্যাচ বাবদ আর্থিক অঙ্ক। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যথাক্রমে ম্যাচ সেরা ক্রিকেটার পাবেন ৬ লাখ, ৫ লাখ ও আড়াই লাখ পাকিস্তানি রুপি।

পিসিবির ‘বোর্ড অব গভর্নর’ সভায় অবশ্য ঘরোয়া ক্রিকেটে ম্যাচ ফি ও মাসিক বেতন বাড়ানোর সিদ্ধান্ত গৃহীত হয়। বেড়েছে ঘরোয়া ক্রিকেটের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের সংখ্যাও। ৬ টি ক্রিকেট অ্যাসোসিয়েশনের ৩২ জন করে শীর্ষ স্থানীয় ক্রিকেটার সুযোগ পেয়েছেন চুক্তিতে।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের অবস্থা জেনে উদ্বেগ প্রকাশ করলেন উইলিয়ামসন

Read Next

দ্বিতীয় দফা করোনা টেস্টে নেগেটিভ ‘৬’ পাকিস্তানি ক্রিকেটার

Total
7
Share