ফিঞ্চের ভাবনায় ২০২৩ বিশ্বকাপ

অ্যারন ফিঞ্চ
Vinkmag ad

করোনা প্রভাবে তিন মাসের বেশি সময় ক্রিকেটের বাইরে অ্যারন ফিঞ্চ। তবে সময়টা কাজে লাগিয়েছেন মানসিকভাবে কিছু পরিকল্পনা সাজিয়ে, বিশেষ করে ২০২৩ বিশ্বকাপ নিয়ে। এর আগে সূচী অনুসারে থাকা দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপেও নজর অজি টি-টোয়েন্টি দলপতির।

চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনা ভাইরাসের থাবায় ঝুলে আছে এই মেগা আসরটি। অনিশ্চয়তার মুখে আইপিএল, এশিয়া কাপের মত টুর্নামেন্টগুলো। নিকট ভবিষ্যতের বেশিরভাগ দ্বিপাক্ষিক সিরিজগুলোও স্থগিত। যদিও আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে যাচ্ছে ইংল্যান্ড।

কিন্তু খেলাধুলা বন্ধের এই সময়ে অজি তারকা অ্যারন ফিঞ্চ ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ নিয়ে চিন্তা ভাবনা শুরু করেন। উপমহাদেশের কন্ডিশন বলেই বাড়তি ভাবনায় ডানহাতি এই ব্যাটসম্যান।

‘এসইএন রেডিও’ দেওয়া সাক্ষাৎকারে ৩৩ বছর বয়সী ফিঞ্চ বলেন, ‘আমি ক্রিকেট পাগল মানুষ, তাই মাথায় এসব ভাবনা আসছে। বিশেষ করে টি-টোয়েন্টি দলের অধিনায়ক বলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সাথে সম্পৃক্ত সবকিছু। সামনে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ভারতে ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ। আমরা তিনটি বিশ্বকাপেই কীভাবে সাফল্য পেতে পারি, জিততে পারি সেসব নিয়ে ভাবছি।’

২০২৩ বিশ্বকাপের এখনো ঢের বাকি তবে সবচেয়ে বেশি আসর শিরোপা ঘরে তোলা দল বলেই ভাবনাটা এখন থেকেই। বিশেষ করে ভারতীয় কন্ডিশনই এখন থেকে পরিকল্পনা সাজানোর মূল কারণ। এমনটাই বলছেন অ্যারন ফিঞ্চ।

‘৫০ ওভারের ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে কাজ শুরু করছি। সত্যি বলতে ভারতে খেলা তাই কীভাবে আমরা জেতার জন্য ভাববো, কি ধরণের কাঠামো হবে সেসবের বিস্তারিত পরিকল্পনা প্রয়োজন।’

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে যে ইনিংস খেলে স্বস্তি পেয়েছেন রাভাল

Read Next

আবারো করোনা টেস্টে ‘পজিটিভ’ হাফিজ!

Total
2
Share