হোম সিরিজ আয়োজনের ব্যাপারে আশাবাদী কিউইরা

বাংলাদেশ নিউজিল্যান্ড
Vinkmag ad

করোনা ভাইরাস প্রভাবে একের পর এক স্থগিত হয়েছে আন্তর্জাতিক সিরিজ। অনিশ্চয়তার মুখে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপ ও আইপিএলের মত মেগা আসরগুলো। কিন্তু করোনা সংক্রমণের ভয়াবহতা খুব একটা ছুঁতে পারেনি নিউজিল্যান্ডকে। ইতোমধ্যে ঘোষিত হয়েছে করোনামুক্ত দেশ হিসেবে। এ কারণেই বছরের শেষদিক থেকে নির্ধারিত সূচী অনুযায়ী আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে বেশ আশাবাদী  নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

২০২০-২১ মৌসুমে বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর নিয়ে বেশ আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট। ২০২১ সালের ফেব্রুয়ারিতে কিউইদের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা নারী বিশ্বকাপও।

‘স্টাফডটকম’ কে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘আমি আত্ববিশ্বাসী যে আমরা আন্তর্জাতিক ক্রিকেটের পুরো মৌসুমটি ঠিকঠাকভাবে সম্পন্ন করতে পারবো। এখনো অনেক সময় বাকি। যে দেশগুলোর এখানে আসার কথা সেগুলো হল বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। তাদের সাথে আমাদের আলোচনার বেশ অগ্রগতি হয়েছে।’

পূর্ব নির্ধারিত সূচী অনুসারে সফরে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ কিউইদের বিপক্ষে দুটি করে টেস্ট ও কিছু সীমিত ওভারের ম্যাচ খেলবে। অন্যদিকে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া কেবল সীমিত ওভারের ম্যাচ খেলতেই নিউজিল্যান্ড সফরে যাবে।

ডেভিড হোয়াইটের মতে নির্ধারিত সূচী অনুসারে নারী বিশ্বকাপও মাঠে গড়ানর সম্ভাবনা প্রবল, ‘আমার ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে আমি মনে করি যে নারীদের বিশ্বকাপটি ইতিবাচক দেখাচ্ছে। আর নির্ধারিত সময়েই টুর্নামেন্টটি এখানে (নিউজিল্যান্ডে) আয়োজন সম্ভব।’

৯৭ ডেস্ক

Read Previous

ভারতে বিশ্বকাপঃ ভিসা ইস্যুতে নিশ্চয়তা চায় পাকিস্তান

Read Next

যুবরাজকে ‘রসিকতা’ ফিরিয়ে দিলেন শাস্ত্রী

Total
45
Share