এমসিসির ২৩৩ বছরের খরা কাটছে ক্লেয়ার কনরে

ক্লেয়ার কনর
Vinkmag ad

ইতিহাস গড়ে মেরিলেবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সাবেক ইংলিশ নারী ক্রিকেটার ক্লেয়ার কনর। এমসিসির বর্তমান প্রেসিডেন্ট শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা গতকাল (২৪ জুন) এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

এমসিসির ২৩৩ বছরের ইতিহাসে ক্লেয়ার কনরই প্রথম নারী হিসেবে এই সম্মান পাচ্ছেন। অনলাইনে অনুষ্ঠিত এমসিসির বার্ষিক সাধারণ সভায় ইংলিশ নারী দলের সাবেক এই অধিনায়কের নাম অনুমোদন পায়। আগামী বছর ১ অক্টোবর বর্তমান প্রেসিডেন্ট সাঙ্গাকারার স্থলাভিষিক্ত হবেন ৪৩ বছর বয়সী এই নারী।

১৯৯৫ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইংল্যান্ড জাতীয় নারী দলের হয়ে ১৬ টেস্ট, ৯৩ ওয়ানডে ও ২ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেন কনর। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ব্যাট হাতে রান করেছেন যথাক্রমে ৫০২, ১০৮৭ ও ১৫। বল হাতেও আছে ২৪ টেস্ট উইকেটের সাথে ৮০ ওয়ানডে উইকেট। ঘরোয়া ক্রিকেট খেলেছেন সাসেক্স নারী দলের হয়ে।

এমসিসির প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ক্লেয়ার কনর বলেন, ‘এমসিসির পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে আমি অনেক বেশি সম্মানিত বোধ করছি। ক্রিকেট ইতোমধ্যে আমার জীবনকে গভীরভাবে সমৃদ্ধ করেছে। এবার তা আমাকে আরও একটি দুর্দান্ত সুযোগ দিচ্ছে।’

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনে কনর কাজ করেছেন ধাঁরাভাষ্যকার হিসেবে। বর্তমানে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মহিলা ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

৯৭ ডেস্ক

Read Previous

সেপ্টেম্বর-অক্টোবরে মাঠে গড়াবে এশিয়া কাপ

Read Next

১১ বলের ব্যবধানে রেইফারের ৫ উইকেট

Total
2
Share