সাকিবের হায়দ্রাবাদ-কোলকাতা মিলিত একাদশ

সাকিব আল হাসান সানরাইজার্স হায়দ্রাবাদ কোলকাতা নাইট রাইডার্স আইপিএল
Vinkmag ad

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ সাকিব আল হাসান পরিচিত এক নাম। ২০১১ সাল থেকে ২০১৭ অব্দি কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা সাকিব ২০১৮ ও ২০১৯ সালে খেলেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে।

কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) পক্ষে সাকিব আল হাসান খেলেছেন ৪৩ ম্যাচ। ৪৩ ম্যাচে ৪৩ উইকেট পাওয়া সাকিব কেকেআরের ৫ম সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। এছাড়া ব্যাট হাতে ৩২ ইনিংসে কেকেআরের হয়ে ৪৯৮ রান করেছেন সাকিব।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ২০ ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান। উইকেট নিয়েছেন ১৬ টি, রান করেছেন ২৪৮।

৮ বছরের আইপিএল ক্যারিয়ারে ২ দলের হয়ে অনেক নামীদামী ক্রিকেটারের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন সাকিব। তাদের মধ্য থেকে সাকিব ক্রিকবাজে হার্শা ভোগলের সঙ্গে আলাপে বেঁছে নিয়েছেন পছন্দের হায়দ্রাবাদ-কোলকাতা মিলিত একাদশ।

অনেক নামীদামী ক্রিকেটারকে একাদশে না রাখতে পেরে দুঃখ প্রকাশ করে সাকিব বলেন, ‘যাদের সঙ্গে খেলেছি তাদের মধ্য থেকে বেশ কিছু গ্রেট প্লেয়ার জায়গা পাননি। যেহেতু আমাকে ১১ জন বেঁছে নিতে হবে তাই এটা স্বাভাবিক।’

আলাদা করে ব্রেট লি, ব্রেন্ডন ম্যাককুলাম, জ্যাক ক্যালিস, রাশিদ খান, মনোজ তিওয়ারি, সুরিয়াকুমার যাদবের নাম বলেন সাকিব।

ওপেনার হিসাবে সাকিব বেঁছে নেন ডেভিড ওয়ার্নার ও রবিন উথাপ্পাকে। দলের উইকেটরক্ষক উথাপ্পা। তিনে নামবেন সাকিবের দলের অধিনায়ক গৌতম গম্ভীর।

দুই দলের হয়েই খেলা মনীশ পান্ডে নামবেন চার নম্বরে, সাকিব নিজে নামবেন পাঁচে। ছয়ে নামবেন দুই দলের হয়েই খেলা ইউসুফ পাঠান। সাত নম্বরে ক্যারিবীয় হার্ডহিটার আন্দ্রে রাসেল।

স্পিনার সুনীল নারাইন নামবেন ৮ নম্বরে। পেস আক্রমণ সামলাবেন ভুবনেশ্বর কুমার, লক্ষিপতি বালাজি ও উমেশ যাদব।

সাকিব আল হাসানের হায়দ্রাবাদ-কোলকাতা মিলিত একাদশ-

ডেভিড ওয়ার্নার, রবিন উথাপ্পা (উইকেটরক্ষক), গৌতম গম্ভীর (অধিনায়ক), মনীশ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, লক্ষিপতি বালাজি ও উমেশ যাদব।

৯৭ ডেস্ক

Read Previous

এখন সাকিব ‘এসব’ বোঝেন, প্রত্যাশা জানেন

Read Next

সাকিবকে যে পরামর্শ দিয়েছিলেন শাহরুখ খান

Total
32
Share