সিপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন গেইল

ক্রিস গেইল জ্যামাইকা তালাওয়াস সিপিএল
Vinkmag ad

আগস্টের মাঝামাঝি সময়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আয়োজনের পরিকল্পনা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের। আর সেভাবে চলছে কার্যক্রমও, আগামীকাল (২৪ জুন) ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টির প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। তবে তার আগেরদিনই টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। ব্যক্তিগত কারণে নাম সরিয়ে নেওয়া গেইলের সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলার কথা ছিল।

করোনা ভাইরাস প্রভাবে সৃষ্ট সংকট মাথায় রেখে আগস্টের ১৮ তারিখ থেকে সিপিএলের এবারের আসর মাঠে গড়ানোর কথা। যার পর্দা নামবে ১০ সেপ্টেম্বর। করোনাকালে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে সবচেয়ে নিরাপদ অবস্থানে আছে ত্রিনিদাদ ও টোবাগো। ফলে টুর্নামেন্টটি সেখানেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

জ্যামাইকা তালাওয়াসের সাথে ব্যক্তিগত কলহের পর এবারের আসরে সেন্ট লুসিয়া জুকসে নতুন ঠিকানা গড়েন গেইল। লকডাউনের সময়টায় এই বিধ্বংসী ব্যাটসম্যান অবস্থান করছেন জ্যামাইকায়। অন্যদিকে তার পরিবার আছেন সেন্ট কিটসে। ফলে পরিস্থিতি স্বাভাবিক হলে পরিবারের সাথেই সময় কাটানোর পরিকল্পনা ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যানের। আর এ কারণেই সিপিএল থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে।

ড্রাফটের বাইরে ক্রিস গেইলের সাথে গত এপ্রিলেই চুক্তিবদ্ধ হয় সেন্ট লুসিয়া জুকস। দলটির মালিকানায় এসেছে পরিবর্তন, আইপিএল ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব এর মালিকপক্ষই কিনে নেয় দলটি। প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সাবেক জিম্বাবুয়ে তারকা অ্যান্ডি ফ্লাওয়ারকে।

গেইলের সরে যাওয়ার বিষয়টি ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএনক্রিকইনফোকে’ জানিয়েছেন সিপিএলের একজন মুখপাত্র।

তিনি বলেন, ‘আমরা বুঝতে পেরেছি যে ক্রিস গেইল ব্যক্তিগত কারণে সিপিএল থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। ২০২০ সালের বাকি অংশের জন্য গেইলের প্রতি আমাদের শুভকামনা রইলো। আশাকরি সিপিএলের ২০২১ মৌসুমেই তাকে আমরা দেখতে পাবো।’

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ মাশরাফির ছোট ভাই

Read Next

ওল্ড ট্র্যাফোর্ডে বল হাতে জোসেফ-গ্যাব্রিয়েলদের দাপট

Total
38
Share