পাকিস্তানের ইংল্যান্ড সফরের সূচী

পাকিস্তান ইংল্যান্ড বেন স্টোকস
Vinkmag ad

করোনা পরবর্তী যে কয়টি আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ চূড়ান্ত তার একটি পাকিস্তনের ইংল্যান্ড সফর। অবশ্য এখনো পর্যন্ত চূড়ান্ত সিরিজগুলো ইংল্যান্ডেই অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউদাম্পটন টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন হবে। ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে সমান তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংলিশরা।

আগামী আগস্ট-সেপ্টেম্বর সময়ে মাঠে গড়াবে ম্যাচগুলো। তবে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এক মাসের বেশি সময় আগে ইংল্যান্ডের বিমানে চড়বে পাকিস্তানি ক্রিকেটাররা। ব্রিটিশ সরকারের নির্দেশনা মতে থাকতে হবে কোয়ারেন্টাইনেও। সিরিজটির খসড়া সূচিও সামনে এসেছে।

সম্ভাব্য সূচী অনুসারে ৫ আগস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টেস্ট মাঠে গড়াবে। এরপর সাউদাম্পটনের এজেস বোলে অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো। ২ সেপ্টেম্বর তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে সফর শেষ হবে পাকিস্তানের। ভাড়া করা চাটার্ড বিমানে চড়ে ইংল্যান্ডের উদ্দেশ্যে পাকিস্তান দল দেশ ছাড়বে ২৮ জুন।

ইতোমধ্যে দুই ফরম্যাটের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষোণা করেছে পিসিবি। সফর সামনে রেখে শুরু হয়েছে ক্রিকেটারদের করোনা পরীক্ষাও। গতকাল পর্যন্ত স্কোয়াডের তিন ক্রিকেটার করোনা পজিটিভ প্রমাণিত হয়েছেন। তারা হলেন প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া ব্যাটসম্যান হায়দার আলি, পেসার হারিস রউফ ও লেগ স্পিনার শাদাব খান। বাকি ক্রিকেটারদের ফলও শীঘ্রই জানা যাবে।

পাকিস্তানের ইংল্যান্ড সফরের সম্ভাব্য সূচীঃ

টেস্ট সিরিজঃ

আগস্ট ৫-৯: ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টেস্ট

আগস্ট ১৩-১৭: সাউদাম্পটনের এজেস বোলে দ্বিতীয় টেস্ট

আগস্ট ২১-২৫: সাউদাম্পটনের এজেস বোলে তৃতীয় টেস্ট

টি-টোয়েন্টি সিরিজঃ

আগস্ট ২৯: সাউদাম্পটনের এজেস বোলে প্রথম টি-টোয়েন্টি

আগস্ট ৩১: সাউদাম্পটনের এজেস বোলে দ্বিতীয় টি-টোয়েন্টি

সেপ্টেম্বর ০২: সাউদাম্পটনের এজেস বোলে তৃতীয় টি-টোয়েন্টি

৯৭ ডেস্ক

Read Previous

ফিক্সিং ইস্যুতে তদন্ত চান ডি সিলভা, প্রয়োজনে যাবেন ভারতেও

Read Next

নিজের বোল পাল্টালেন ক্রিস গেইল

Total
9
Share