স্থগিত হল নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর

তামিম ইকবাল নেইল ওয়েগনার
Vinkmag ad

আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশে এসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। তবে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটকালীন সময়ে স্থগিত করা হয়েছে এই সিরিজ। দুই বোর্ডের সম্মতিতেই এসেছে এমন সিদ্ধান্ত।

বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এটি নিশ্চিত করেছে। বিসিবি ও নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) দুই বোর্ড এই ঐক্যমতে পৌছেছে যে এমতাবস্থায় আগস্ট-সেপ্টেম্বরে সিরিজ আয়োজন করা সম্ভব নয়। তাই পরবর্তীতে অন্য কোন সময়ে এই সিরিজ আয়োজনের সুযোগ রেখে স্থগিত করা হয়েছে কিউইদের বাংলাদেশ সফর।

বাংলাদেশে এসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলের। এই সিরিজ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল। দুই বোর্ড এখন এই সিরিজ অন্য কোন সময়ে আয়োজন করার জন্য আলোচনা চালিয়ে যাবে।

নিজাম উদ্দিন চৌধুরী
নিজাম উদ্দিন চৌধুরী

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এই সিরিজ স্থগিত হওয়া প্রসঙ্গে বলেন, ‘বর্তমানে করোনা (কোভিড-১৯) কালীন সময়ে আগস্টে পূর্নাঙ্গ ক্রিকেট সিরিজ আয়োজন করা চ্যালেঞ্জিং। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও অন্যান্য স্টেকহোল্ডারদের স্বাস্থ্য ও নিরাপত্তার ব্যাপারে আমরা কোন্রকম ঝুঁকি নিতে পারি না।’

বিসিবি সিইও যোগ করেন, ‘এই পরিস্থিতিতে বিসিবি ও এনজেডসি উভয় বোর্ডই মনে করেছে এই সিরিজ পিছিয়ে দেওয়াটাই সবচেয়ে ভাল উপায়। আমরা বুঝতে পারি যে এমন সিদ্ধান্ত দুই দলের ক্রিকেটার, অফিশিয়ালদের জন্য হতাশাজনক, বলার অপেক্ষা রাখেনা দুই দেশের সমর্থকদের জন্যও এটা হতাশার। তবে এনজেডসিকে ধন্যবাদ, পরিস্থিতি বুঝে এমন সিদ্ধান্ত নিতে রাজি হওয়ার জন্য।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আকিব জাবেদকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন যে ক্রিকেটার

Read Next

ফিক্সিং ইস্যুতে তদন্ত চান ডি সিলভা, প্রয়োজনে যাবেন ভারতেও

Total
30
Share