ক্রিকেট দক্ষিণ আফ্রিকার গণ করোনা টেস্ট, পজিটিভ ‘৭’ জন

দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

করোনা ভাইরাসের থাবা বেশ ভালোবভাবেই পড়তে শুরু করেছে ক্রিকেটেও। এবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকার উদ্যোগে করা করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন ৭ জন। করোনা প্রভাবে স্থগিত হওয়া ক্রিকেট আবারও মাঠে ফেরাতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা কাজ করছে অনেকদিন ধরেই। তারই অংশ হিসেবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার অধিভুক্ত কর্মী ও চুক্তিবদ্ধ পেশাদার ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু হয়েছে।

ইতোমধ্যে পরীক্ষা করা ১০০ জনের বেশি ক্রিকেটার ও কর্মীর। যেখানে পজিটিভ প্রমাণিত হয়েছেন ৭ জন। গতকাল (২২ জুন) ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে গণমাধ্যমকে এমনটিই জানানো হয়েছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী জ্যাক ফল ‘স্পোর্টস২৪’ কে বলেন, ‘আমরা অবশ্যই করোনা পজিটিভ এমন ক্রিকেটারদের বের শনাক্ত করতে পরীক্ষার মদ্য দিয়ে নিচ্ছি। ১০০ টির বেশি পরীক্ষা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে তবে সে হিসেবে ৭ জন পজিটিভ প্রমাণিত হওয়া কমই বলা যায়।’

মেডিকেল নীতিতে নাম প্রকাশের অনুমতি নেই বল পজিটিভ প্রমাণিত ব্যক্তিদের নাম জানানো যাচ্ছেনা। এ প্রসঙ্গে জ্যাক ফল যোগ করেন, ‘আমাদের মেডিকেল নীতেতে পজিটিভ প্রমাণিত ব্যক্তির নাম প্রকাশের অনুমতি নেই। ফলে কারা পজিটিভ হয়েছে তাদের তথ্য জানানো সম্ভব হচ্ছেনা।’

উল্লেখ্য, একই দিন ইংল্যান্ড সফরের স্কোয়াডের তিন পাকিস্তানি ক্রিকেটার করণা পজিটিভ প্রমাণিত হন। তারা হলেন প্রথম বারের মত জাতীয় দলে ডাক পাওয়া তরুণ ক্রিকেটার হায়দার আলি, হারিস রউফ ও শাদাব খান। তারও কয়েকদিন আগে করোনা পজিটিভ হন দেশটির সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

এদিকে বাংলদেশের অন্যতম সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজাও মহামারী এই ভাইরাসে পজিটিভ হন। মাশরাফি ছাড়া বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু, সাবেক ক্রিকেটার ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফীস ইকবালও করোনা টেস্টে পজিটিভ হয়েছেন।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ ‘৩’ পাকিস্তানি ক্রিকেটার

Read Next

আকিব জাবেদকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন যে ক্রিকেটার

Total
6
Share