‘ভাল্লুককে খোঁচা দিয়ে রাগানোর মানে হয়না’

ডেভিড ওয়ার্নার ভিরাট কোহলি
Vinkmag ad

ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরে কে কাকে স্লেজিং করবেন কিংবা করবেনা এ নিয়ে মুখরোচক আলোচনা যেন শেষই হচ্ছেনা। বিশেষ করে স্লেজিংয়ের জন্য বিখ্যাত অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আগেই জানিয়ে দিচ্ছেন স্লেজিং করবেন না ভারতীয় কাপ্তান ভিরাট কোহলিকে।

উইকেট রক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের পর বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নারও জানালেন এমনটি। অথচ অস্ট্রেলিয়ায় সর্বশেষ ভারতের মুখোমুখি হয়ে রোহিত শর্মা ও ভিরাট কোহলির সাথে কথার যুদ্ধে লড়তে দেখা গিয়েছিল তাকে।

ব্যাট হাতে প্রতিপক্ষকে শাসন করার পাশাপাশি মৌখিক লড়াইয়ের স্বভাব থাকা সত্বেও অজি ওপেনার নিজেকে এবার আগেই সরিয়ে নিচ্ছেন। ২০১৮ সালে বল টেম্পারিং কান্ডে অভিযুক্ত হয়ে ছিলেন এক বছরের নিষেধাজ্ঞায়। ফিরে আসার পর দৃষ্টিভঙ্গিতে ব্যাপক পরিবর্তন ওয়ার্নারের। ভিরাট কোহলি খোঁচাখুঁচি করার জন্য উপযুক্ত ব্যক্তি নন বলে মনে করেন এই অজি বাঁহাতি ব্যাটসম্যান।

স্লেজিং কোহলিকে তাঁতিয়ে দেয় এই তথ্য বর্তমানে সবারই জানা। আর সে কারণেই কোহলিকে স্লেজিং করা থেকে বিরত থাকার পরিকল্পনা অনেকেরই।

ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ কে ওয়ার্নার বলেন, ‘ভিরাট কোহলি এমন কেউ নন যাকে আপনি খোঁচা দিয়ে লাভবান হবেন। ভাল্লুককে খোঁচা দিয়ে রাগানোর মানে হয়না।’

আগেরবার অস্ট্রেলিয়া সফরে ভারত আরও শক্তিশালী ছিল বলছেন ৩৩ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান। তবে ভারতের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন বলেও স্বীকার করেছেন। বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে চারটি টেস্ট খেলবে ভারত। দর্শকশূন্য মাঠে ম্যাচগুলো আয়োজন হওয়ার সম্ভাবনা প্রবল। ওয়ার্নার বলছেন যা অনেকটা অবাস্তব দেখাবে কিন্তু তবুও তিনি খেলতে আগ্রহী।

অজি এই তারকা ব্যাটসম্যান বলেন, ‘দর্শকশূন্য মাঠে ভারতের বিপক্ষে খেলাটা খুবই পরাবাস্তব হবে। আমি এই সিরিজে দলের অংশ হতে চাই। শেষবার আমরা খারাপ ছিলাম না (২০১৮-১৯) তবে তাদের ভালো বোলিংয়ের কাছে আমাদের হারতে হয়েছে (সিরিজ)। এখন ভারত সবচেয়ে সেরা ব্যাটিং লাইন আপ পেয়েছে আর আমাদের বোলাররাও তাদের মোকাবেলা করতে মুখিয়ে আছে। আশা করি ভারতীয় ভক্ত-সমর্থকরা সেটা দেখতে আগ্রহী।’

৯৭ ডেস্ক

Read Previous

না ফেরার দেশে সাবেক অধিনায়ক লিপুর মা

Read Next

সেই লঙ্কান ক্রীড়ামন্ত্রীর সঙ্গে যোগাযোগ করছে আইসিসি

Total
7
Share