উদ্বোধনী ব্যাটসম্যানদের শতকে শ্রীলঙ্কার দারুণ জয়

match report 3
Vinkmag ad

sl 1

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ব্যাটসম্যানদের দাপটে তিনশ’র অধিক রান তাড়া করে ৮ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে লঙ্কানরা। সফরকারী দলের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর টানা দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

এদিন হ্যাম্বানটোটায় টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় লঙ্কান কাপ্তান অ্যাঞ্জেলো ম্যাথুস। উদ্বোধনী জুটিতে ৩৯ রান তোলার পর সুলেমান মির সাজঘরে ফেরেন। এরপর সিরিজে প্রথম ম্যাচ খেলতে নামা মুসাকান্দা এসে অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজার সাথে দ্বিতীয় উইকেটে ১২৭ রানের জুটি গড়েন। মুসাকান্দা অর্ধশতক থেকে মাত্র দুই রান দূরে ব্যক্তিগত ৪৮ রান করে গুনারাত্নের শিকার হন।

সফরকারী দলের অভিজ্ঞ মাসাকাদজার ব্যাট থেকে আসে দর্শনীয় এক শতক। ৯৮ বলে ১৫টি চার ও ১টি ছয়ের মারে অসাধারণ সেঞ্চুরি হাঁকান এই ডানহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। দলীয় ১৯১ রানে মাসাকাদজার বিদায়ের পর ক্রেগ এরভিনও দ্রুত ফিরে যায়। এরপর শন উইলিয়ামসন ও ম্যালকম ওয়ালার পঞ্চম উইকেট জুটিতে ৫০ রান তোলে জিম্বাবুয়ের রানের চাকা সচল রাখে। উইলিয়ামসন ৪৭ বলে কার্যকরী ৪৩ রান করেন। শেষদিকে পিটার মুর ও সিকান্দার রাজার ছোট ক্যামিওতে তিনশ পার হয় জিম্বাবুয়ে। নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ৩১০ রানের পুঁজি পায় গ্রায়েম ক্রেমারের দল।

শ্রীলঙ্কার হয়ে গত ম্যাচে হ্যাট্ট্রিক করা লেগ স্পিনিং অলরাউন্ডার হাসারাঙ্গা এদিন দুই উইকেট শিকার করেন। এছাড়া গুনারত্নে দুটি, সান্দাকান, প্রদীপ ও মালিঙ্গা একটি করে উইকেট নিয়েছেন।

৩১১ রানের জবাবে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকে লঙ্কান দুই উদ্বোধনী ব্যাটসম্যান নিরোশান ডিকওয়ালা ও ধানুশকা গুনাথিলাকা। ওপেনিং জুটিতেই ২২৯ রান তোলে ডিকওয়েলা-গুনাথিলাকা জুটি। ১১৬ বলে ১৪টি চারের সাহায্যে ১০২ রান করেন ডিকওয়েলা। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান গুনাথিলাকা ১১১ বলে ১৫টি চার ও ১টি ছয়ের মারে খেলেন ১১৬ রানের দর্শনীয় ইনিংস। দলীয় ২৩৭ রানে দ্বিতীয় উইকেট যাওয়ার পর বাকি কাজটুকু সারেন কুশাল মেন্ডিস ও উপুল থারাঙ্গা। মেন্ডিস ২৮ রানে ও থারাঙ্গা ৪৪ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

জিম্বাবুয়ের হয়ে একটি করে উইকেট নেন উইলিয়ামসন ও ওয়ালার। ছয়শ’র অধিক রানের ম্যাচে তিনটি সেঞ্চুরি দেখা গেলেও ১১৬ রানের ইনিংসের সুবাদে ম্যাচসেরা হয়েছেন লঙ্কান উদ্বোধনী ব্যাটসম্যান গুনাথিলাকা।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

জিম্বাবুয়েঃ ৩১০/৮ (৫০ ওভার) মাসাকাদজা ১১১, মুসাকান্দা ৪৮। হাসারাঙ্গা ২/৪৪

শ্রীলংকাঃ ৩১২/২ (৪৭.২ ওভার) ডিকওয়েলা ১০২, গুনাথিলাকা ১১৬। ওয়ালার ১/৩২

ফলাফলঃ শ্রীলঙ্কা ৮ উইকেটে জয়ী।

ম্যান অফ দ্যা ম্যাচঃ ধানুশকা গুনাথিলাকা।

৯৭ ডেস্ক

Read Previous

রেকর্ডের দ্বারপ্রান্তে হাসিম আমলা

Read Next

অনুমতি পেয়ে এসেক্সের হয়ে খেলতে যাচ্ছেন তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share