‘আমি আর গেইল কান্না আটকানোর চেষ্টা করছিলাম’

শচীন টেন্ডুলকার শেষ টেস্ট
Vinkmag ad

শচীন টেন্ডুলকার তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০১৩ সালের সেই ম্যাচে শচীনকে শেষবার মাঠ ছাড়তে দেখে আবেগপ্রবণ হয়ে গিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররাও। সেই মুহূর্তের স্মৃতিচারণ করেন ক্যারিবিয়ান ক্রিকেটার কার্ক এডওয়ার্ডস।

ভারত সেই ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে জেতে ইনিংস ও ১২৬ রানে। কার্ক এডওয়ার্ডসদের দলের বিশাল পরাজয়ের চেয়েও বেশি কষ্ট ছুঁয়ে গিয়েছিল শচীনের শেষবার ব্যাট করা দেখার সময়।

ক্রিকট্র্যাকারের সঙ্গে ইন্সটাগ্রাম লাইভে ক্যারিবিয়ান তারকা বলেন, ‘শচীনের সেটা ২০০ তম টেস্ট ম্যাচ ছিল। আমিও অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম ম্যাচটায়।’

‘শচীন যখন শেষবার মাঠ ছাড়ছে, আমি ক্রিস গেইলের ঠিক পাশেই দাঁড়িয়েছিলাম। আমরা দুজনেই ফোঁফাচ্ছিলাম। চেষ্টা করছিলাম যাতে চোখ দিয়ে জল গড়িয়ে না পড়ে। খুবই আবেগপ্রবণ মুহূর্ত ছিল সেটা। তখন শুধু এটাই মনে হচ্ছিল যে, আর কখনোই এই কিংবদন্তিকে ক্রিকেট খেলতে দেখা যাবে না।’

Chris Gayle and I Fought Back Tears During Sachin Tendulkar's Retirement Speech: Kirk Edwards

ক্যারিয়ারের শেষ ম্যাচে চারে নামা শচীন টেন্ডুলকার খেলেছিলেন ১১৮ বলে ৭৪ রানের ইনিংস। নরসিং দেওনারায়নের বলে ড্যারেন স্যামিকে ক্যাচ দিয়ে শেষবারের মত সাজঘরে ফিরেছিলেন শচীন।

২০০ টেস্টের ক্যারিয়ারে ৩২৯ ইনিংসে ব্যাট করে শচীন রান করেছেন ১৫৯২১। ৬৮ ফিফটির সঙ্গে আছে ৫১ টি সেঞ্চুরি, গড়টা ৫৩.৭৮।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএল খেলার ব্যাপারে ‘নিশ্চিত’ ও ‘পজিটিভ’ ওয়ার্নার

Read Next

মিসবাহর ২০০৭ এর দুঃখ ২০০৯ এ ভোলাতে চেয়েছিলেন ইউনুস খান

Total
2
Share