করোনা টেস্টে পজিটিভ নাজমুল ইসলাম অপুও

নাজমুল ইসলাম অপু
Vinkmag ad

দেশে করোনা ভাইরাস প্রভাব বিস্তারের শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। করোনা সংকটের পুরো সময়টা নিজের বাসা থেকেও আলাদা থেকেছেন ত্রাণ কার্যক্রমে সামনে থেকে কাজ করা অপু। আর সেটি করতে গিয়েই এবার নিজে করোনা পজিটিভ প্রমাণিত হলেন।

নারায়ণগঞ্জের এই ক্রিকেটার ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে গত সপ্তাহে নরসিংদী যান। সেখান থেকে এসে শারীরিক অবস্থার কিছুটা অবনতি দেখে নমুনা পরীক্ষা করতে দেন। আজ (২০ জুন) আসা ফলাফলে করোনা পজিটিভ হন বাঁহাতি এই স্পিনার। তার আগে একই দিনে দেশের সফলতম ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার করোনা পজিটিভ হওয়ার খবর জানা যায়।

গতকাল (১৯ জুন) জানা গিয়েছিল জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফীস ইকবালকেও মহামারি এই ভাইরাস আঘাত করেছে। জাতীয় দলের হয়ে এখনো পর্যন্ত ১ টেস্ট, ৫ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলা নাজমুল অপু আপাতত নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনাকালে সবধরণের ক্রিকেট স্থগিত হলে ক্রিকেটাররা ঘরবন্দী সময় কাটালেও অপু নিজেকে সঁপে দেন মানবতার সেবায়। নিজস্ব অর্থায়নের পাশাপাশি তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও তার নিজ এলাকার মানুষের সাহায্যে গঠিত তহবিল দিয়ে পাশে দাঁড়ান মানুষের। কয়েক’শ পরিবারকে নিত্য প্রয়োজনীয় খাদ সামগ্রী পৌঁছে দিয়েছেন এক সপ্তাহ অন্তর অন্তর।

নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যাদি ছাড়াও রমজান মাসে ইফতারে কিংবা ঈদের দিন ভালো খাবারের আয়োজনও করেন তারা। অপুর সক্রিয় ভূমিকায় শুধু কর্মহীন হয়ে পড়া মানুষ নয় অসহায় মুক্তিযোদ্ধাদেরও দেওয়া হয় আর্থিক সাহায্য ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

পরিবারের সদস্যদের নিরাপদে রাখতে শুরু থেকেই নিজে থেকেছেন আলাদা। যে শঙ্কায় এমন আলাদা জীবন যাপন শেষ পর্যন্ত সত্যি হয়েছে সেটিই। মানবতার সেবায় কাজ করতে গিয়েই করোনা পজিটিভ হয়েছেন বাঁহাতি এই অর্থোডক্স।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘এটা সত্য নয় যে আমি টেস্ট খেলতে চাইনা’

Read Next

আগস্টে শ্রীলঙ্কায় এলপিএল!

Total
120
Share