মালিকের জন্য বিশেষ ছাড় দিল পিসিবি

শোয়েব মালিক
Vinkmag ad

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের জন্য বিশেষ ছাড় (নিয়মে পরিবর্তন) দিয়েছে। ৫ মাস ধরে স্ত্রী-সন্তানকে কাছে পাননি শোয়েব মালিক, সেটা মাথায় রেখেই তাকে পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ করে দিয়েছে পিসিবি। ইংল্যান্ডে পাকিস্তান দলের সঙ্গে ২৪ জুলাই যুক্ত হবেন তিনি।

শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জা ও তাদের এক বছর বয়সী পুত্র ইজহান মির্জা মালিক ভারতে অবস্থান করছে। করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করার সময় থেকে শিয়ালকোটে অবস্থান করছেন শোয়েব। ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপিত হবার আগে পেশোয়ার জালমির হয়ে পিএসএল (পাকিস্তান সুপার লিগ) খেলছিলেন শোয়েব।

মালিককে বিশেষ ছাড় দেওয়া প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘বাকিদের চাইতে শোয়েব মালিকের অবস্থান ভিন্ন। সে তার পরিবারকে ৫ মাস যাবৎ দেখতে পারেনি তার কমিটমেন্ট ও করোনাকালে ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে। যেহেতু ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল হচ্ছে এবং পরিবারের সাথে আলাপের সুযোগ সৃষ্টি হয়েছে তাই মানবিক কারণে শোয়েবের অনুরোধে আমরা দায়িত্ববোধ থেকেই সাড়া দিয়েছি।’

‘আমরা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এর সঙ্গে আলাপ করেছি, তারাও পরিস্থিতি বুঝতে পেরেছে। এবং তারা শোয়েবের ক্ষেত্রে ছাড় দিতে রাজি হয়েছে। এতে করে ২৪ জুলাই সে ইংল্যান্ডে প্রবেশ করতে পারবে। ইংল্যান্ডে প্রবেশের পর দলের সঙ্গে যুক্ত হবার আগ অব্দি ইংল্যান্ড সরকারের নিয়ম মেনে চলবে শোয়েব।’

প্রসঙ্গত, শোয়েব মালিক ছাড়া পাকিস্তান দল ২৮ জুন ম্যানচেস্টারের উদ্দেশ্যে পাকিস্তান ছাড়বে। ডার্বিশায়ারে যাবার আগে সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে দল। ট্রেনিং ও অনুশীলনের পাশাপাশি নিজেদের মধ্যে খেলা করতে পারবে তারা।

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের পাকিস্তান দল-

অধিনায়ক- আজহার আলি (টেস্ট), বাবর আজম (টি-টোয়েন্টি)।

ওপেনার- আবিদ আলি, ফখর জামান, ইমাম উল হক ও শান মাসুদ।

মিডল অর্ডার ব্যাটসম্যান- আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক।

উইকেটরক্ষক- মোহাম্মদ রিজওয়ান ও সরফরাজ আহমেদ।

ফাস্ট বোলার- ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান খান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

স্পিনার- ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান ও ইয়াসির শাহ।

রিজার্ভ ক্রিকেটার- বিলাল আসিফ, ইমরান বাট, মুসা খান ও মোহাম্মদ নওয়াজ।

৯৭ ডেস্ক

Read Previous

ভিভো’র সাথে চুক্তি, রিভিউ করবে আইপিএল কর্তৃপক্ষ

Read Next

‘ফিল্ডিং ও ব্যাটিংয়ে কাজ করলে এশিয়া কাপ জেতা সম্ভব’

Total
6
Share