আতহার আলি খানের চোখে বাংলাদেশের সেরা একাদশ

আতহার আলি খান মুশফিকুর রহিম সাকিব আল হাসান
Vinkmag ad

৫৮ বছর বয়সী আতহার আলি খান খেলেছেন বাংলাদেশ জাতীয় দলের হয়ে। ১৯৮৮ থেকে ১৯৯৮ সাল অব্দি দেশের হয়ে ১৯ টি ওয়ানডে খেলেছেন তিনি। ৫৩২ রান ও ৬ উইকেটের মালিক পরবর্তীতে মন দিয়েছেন ধারাভাষ্যে।

লম্বা সময় ধরে বাংলাদেশ ক্রিকেটকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। ধারাভাষ্যকার হিসাবে ক্রিকেটারদের পারফরম্যান্স বিশ্লেষণ করেছেন, একটা সময়ে ছিলেন নির্বাচকও। আতহার আলি খান বেঁছে নিয়েছেন নিজের পছন্দের বাংলাদেশ একাদশ।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট বিডিক্রিকটাইমের ফেসবুক পেইজে লাইভে এসে এই একাদশ বেঁছে নেন তিনি। বাংলাদেশকে সার্ভিস দিয়েছেন এবং ভবিষ্যতে দিতে পারবেন এমন ক্রিকেটারদের বেঁছে নিয়েছেন তিনি।

ওপেনার হিসাবে একাদশে রেখেছেন তামিম ইকবাল ও লিটন কুমার দাসকে। তিন নম্বরে নামবেন সাকিব আল হাসান। মিডল অর্ডারে মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদকে রেখেছেন আতহার আলি খান।

সাত নম্বরের জন্য মোহাম্মদ মিঠুনকে বিবেচনা করেছেন তিনি। আট নম্বরে নামবেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

একাদশে সাইফউদ্দিন ছাড়াও পেসার হিসাবে আছেন মাশরাফি বিন মর্তুজা ও মুস্তাফিজুর রহমান। অধিনায়কত্বের ভার থাকবে মাশরাফির কাঁধে। এছাড়া অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকেও বিবেচনা করেছেন তিনি।

পূর্বের কোন ক্রিকেটারদের বিবেচনায় আনেননি আতহার। তবে জানিয়েছেন এটা তার পছন্দের, কারো পছন্দের সঙ্গে না মিললে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে বলেছেন তিনি।

আতহার আলি খানের চোখে বাংলাদেশের সেরা একাদশ-

তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

৯৭ ডেস্ক

Read Previous

বালবার্নির ডেপুটি হলেন স্টারলিং

Read Next

ভিভো’র সাথে চুক্তি, রিভিউ করবে আইপিএল কর্তৃপক্ষ

Total
107
Share