বালবার্নির ডেপুটি হলেন স্টারলিং

পল স্টারলিং অ্যান্ডি বালবার্নি

মারকুটে ব্যাটসম্যান পল স্টারলিং আয়ারল্যান্ড ক্রিকেট দলের অন্যতম ভরসার নাম। এই ২৯ বছর বয়সী ব্যাটসম্যানকে তিন ফরম্যাটেই সহ অধিনায়কের দায়িত্ব দিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড।

২০০৮ সালে ওয়ানডে ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় পল স্টারলিংয়ের। ১২ বছরের ক্যারিয়ারে আইরিশদের হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

৩ টেস্ট, ১১৭ ওয়ানডে ও ৭৮ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন স্টারলিং। রান করেছেন যথাক্রমে ১০৪, ৪১২১ ও ২১২৪। অফব্রেক বোলিংয়ে পেয়েছেন ৬০ টি আন্তর্জাতিক উইকেটও। তিন ফরম্যাট মিলে ৪২ টি ফিফটির মালিক স্টারলিংয়ের আছে ৮ টি ওয়ানডে সেঞ্চুরি।

২০১৯ সালে আয়ারল্যান্ডকে ৬ টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব (ভারপ্রাপ্ত) দিয়েছিলেন স্টারলিং। স্টারলিং ডেপুটি হওয়াতে খুশি আইরিশ দলপতি অ্যান্ডি বালবার্নি।

তিনি বলেন, ‘আমি পলকে চিনি যখন আমার বয়স ১২ বছর তখন থেকে। আমরা বলা চলে ক্রিকেটার হিসাবে একসাথেই বেড়ে উঠেছি। মিডলসেক্সের হয়ে খেলার সময় আমরা লন্ডনে একসাথেই ছিলাম। তার সাথে আমার বোঝাপড়াটা দারুণ। তাই যখন আমাদের সহ অধিনায়ক কে হবে ভাবছিলাম তখন তার নামই আমার সামনে আগে এসেছে।’

পল স্টারলিং নতুন দায়িত্ব পেয়ে বলেন, ‘আমি বালবার্নির কাছ থেকে ফোন পাই, সে আমাকে জিজ্ঞাসা করে আমি সহ অধিনায়ক হতে চাই কিনা। বাচ্চাকাল থেকেই আমরা একসাথে খেলেছি। তাই আইরিশ দলকে একটা ভালো রূপ দিতে তাকে সাহায্য করার প্রশ্নে আমি রাজি হয়েছি। আমি খুবই খুশি।’

৯৭ ডেস্ক

Read Previous

মাহেলা-সাঙ্গাদের মাথা ঘামানোর কারণ খুঁজে পাচ্ছেন না সাবেক লঙ্কান ক্রীড়ামন্ত্রী

Read Next

আতহার আলি খানের চোখে বাংলাদেশের সেরা একাদশ

Total
7
Share