টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ডের ৩০ সদস্যের ‘ট্রেনিং গ্রুপ’

মইন আলি জো রুট ইংল্যান্ড
Vinkmag ad

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নির্বাচকরা ৩০ জনের শক্ত ট্রেনিং স্কোয়াড ঘোষণা করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে এজেস বোলে এই ৩০ জনের দল ট্রেনিং করবে। ২৩ জুন থেকে ক্লোজ ডোর ট্রেনিং শুরু হবে এই ৩০ জনের।

লাল বলের ক্রিকেটে ইংল্যান্ডের টিম ম্যানেজমেটের সঙ্গে এই ৩০ জনের দল ট্রেনিং করবে। ১ জুলাই তারা নিজেদের মধ্যে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। সেই ম্যাচের পর ঘোষণা করা হবে ১ম টেস্টের দল।

৩০ জনের দলে থাকা জেমি ওভারটন, ওলি রবিনসন, জেমস ব্রেসি, ড্যান লরেন্স ও অমর ভির্দি এখনো ইংল্যান্ডের হয়ে কোন ফরম্যাটেই খেলেননি। সাকিব মাহমুদ, লুইস গ্রেগরি ও ম্যাট পার্কিনসন সীমিত ওভারের ক্রিকেটে খেললেও এখনো খেলেননি সাদা পোশাকে। গেলবছরের আগস্টে অ্যাশেজে দলে জায়গা হারানোর পর টেস্ট না খেলা মইন আলি আছেন দলে।

টেস্ট দলের জন্য হেড কোচ ক্রিস সিলভারউডের সঙ্গে অ্যাসিস্ট্যান্ট কোচ ও ব্যাটিং পরামর্শক হিসাবে থাকবেন গ্রাহাম থর্প। ল্যাঙ্কাশায়ারের হেড কোচ গ্লেন চ্যাপেল বোলিং কোচের ভূমিকা পালন করবেন। গ্লুচেস্টারশায়ারের হেড কোচ রিচার্ড ডসন স্পিন বোলারদের নিয়ে কাজ করবেন। কেন্টের হেড কোচ ম্যাথু ওয়াকার গ্রাহাম থর্পের পাশাপাশি ব্যাটসম্যানদের সঙ্গে কাজ করবেন।

উইকেটকিপিং কনসাল্টেন্ট হিসাবে কাজ করবেন নাটিংহ্যাম্পশায়ার ও ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা ক্রিস রিড। কার্ল হপকিনসন কাজ করবেন ফিল্ডিং নিয়ে।

ক্লোজ ডোর ট্রেনিং গ্রুপ-

মইন আলি (ওর্চেস্টারশায়ার), জিমি অ্যান্ডারসন (ল্যাঙ্কাশায়ার), জফরা আর্চার (সাসেক্স), জনি বেয়ারস্টো (ইয়র্কশায়ার), ডমিনিক বেস (সমারসেট), জেমস ব্রেসি (গ্লুচেস্টারশায়ার), স্টুয়ার্ট ব্রড (নাটিংহ্যাম্পশায়ার), ররি বার্নস (সারে), জস বাটলার (ল্যাঙ্কাশায়ার), জ্যাক ক্রলে (কেন্ট), স্যাম কারেন (সারে), জো ডেনলি (কেন্ট), বেন ফোকস (সারে), লুইস গ্রেগরি (সমারসেট), কিটন জেনিংস (ল্যাঙ্কাশায়ার), ড্যান লরেন্স (এসেক্স), জ্যাক লিচ (সমারসেট), সাকিব মাহমুদ (ল্যাঙ্কাশায়ার), ক্রেইগ ওভারটন (সমারসেট), জেমি ওভারটন (সমারসেট), ম্যাট পার্কিনসন (ল্যাঙ্কাশায়ার), ওলি পোপ (সারে), ওলি রবিনসন (সাসেক্স), জো রুট (ইয়র্কশায়ার), ডম সিবলি (ওয়ারউইকশায়ার), বেন স্টোকস (ডারহাম), ওলি স্টোন (ওয়ারউইকশায়ার), অমর ভির্দি (সারে), ক্রিস ওকস (ওয়ারউইকশায়ার) ও মার্ক উড (ডারহাম)।

৯৭ ডেস্ক

Read Previous

পরীক্ষামূলক ফরম্যাট দিয়ে দক্ষিণ আফ্রিকায় মাঠে ফিরছে ক্রিকেট

Read Next

শচীনপুত্রের সঙ্গে বন্ধুত্বের গল্প শোনালেন ড্যানিয়েল ওয়াট

Total
4
Share