বাংলাদেশ সফর নিয়ে এখনো নেতিবাচক সিদ্ধান্ত আসেনি!

featured photo1 1 15
Vinkmag ad

aussi

ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে খেলোয়াড়দের চুক্তি নবায়ন নিয়ে ঝামেলার কোন সমাধান এখনো হয়নি। ক্রিকেটারদের সংগঠন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ও বোর্ডের মধ্যে আলোচনার কোন অগ্রগতিও দেখা যায়নি। ক্রিকেটারদের দাবি না মানায় দক্ষিণ আফ্রিকা সফরে যাবে না অস্ট্রেলিয়া ‘এ’ দল। তবে আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফর নিয়ে এখনও কোন নেতিবাচক সিদ্ধান্ত আসেনি।

আগামী ১২ জুলাই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া ‘এ’ দলের। ক্রিকেট অস্ট্রেলিয়া খেলোয়াড়দের দাবির সাথে সহমত হবে ভেবে গত কিছুদিন অনুশীলনও চালিয়ে গিয়েছিল উসমান খাজার দল। কিন্তু বোর্ডের অনড় অবস্থানের বিপরীতে বৃহস্পতিবার ক্রিকেটারদের সংগঠনটি জানায়, দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে না ‘এ’ দল।

রাজস্ব বণ্টন নীতি নিয়ে ক্রিকেটারদের সাথে বোর্ডের মতের মিল না হওয়ায় অস্ট্রেলিয়ার প্রায় ২৩০ জন ক্রিকেটার গত ১ জুলাই থেকে বেকার। ক্রিকেটাররা সঠিক পাওনা বুঝে পাচ্ছেন না বলে বোর্ডের সাথে সমঝোতায় আসতে পারছেন না। তাই এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকলসন বলেন, ‘এটা খুবই হতাশাজনক যে বর্তমান সমস্যার সমাধান না হওয়ায় অস্ট্রেলিয়া ‘এ’ দলের ক্রিকেটাররা নিশ্চিত করেছে যে তারা দক্ষিণ আফ্রিকায় যাবে না। এই সিদ্ধান্তটি দুইশ’র বেশি পুরুষ ও নারী ক্রিকেটারদের সমর্থন নিয়ে জানানো হয়েছে যারা এখন বেকার রয়েছে।’

অস্ট্রেলিয়া ‘এ’ দলের খেলোয়াড়দের দক্ষিণ আফ্রিকা সফর বর্জন করায় আগস্টের শেষ দিকে বাংলাদেশ ও সেপ্টেম্বর-অক্টোবরে ভারত সফর, অ্যাশেজ সিরিজও কিছুটা সংশয়ের মধ্যে পড়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া খেলোয়াড়দের এমন সিদ্ধান্তের বিপরীতে কি করে সেটাই এখন দেখার বিষয়।

ইতোমধ্যে বাংলাদেশ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী ১৮ আগস্ট স্টিভেন স্মিথের দল বাংলাদেশে আসার কথা রয়েছে। সূচি অনুযায়ী দুই টেস্টের প্রথমটি হবে মিরপুরে ২৭-৩১ আগস্ট এবং দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪-৮ সেপ্টেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

হাই-পারফর্ম্যান্স দলের শ্বাসরুদ্ধকর জয়

Read Next

রেকর্ডের দ্বারপ্রান্তে হাসিম আমলা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share