ধোনিদের ‘ইন্টেন্ট’ ছিল না, বললেন হাফিজ

মোহাম্মদ হাফিজ মাহেন্দ্র সিং ধোনি
Vinkmag ad

গত বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হারকে শুরু থেকেই সন্দেহের চখে দেখে আসছে পাকিস্তানের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। পাকিস্তানকে সেমি ফাইনাল খেলতে না দেওয়ার ইচ্ছে থেকেই অমন হার ভারতীয়দের, এমনটাই মত পাকিস্তানিদের। এবার অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও প্রশ্ন তুলেছেন কোহলি এন্ড কোং এর দিকে। তবে ঐ ম্যাচের ফলের কারণে তারা সেমি ফাইনাল খেলতে পারেননি এমনটিও অবশ্য বলছেন না এই অলরাউন্ডার।

ইংল্যান্ডের দেওয়া ৩৩৭ রানের জবাবে হাতে ৫ উইকেট নিয়েও ভারত করতে পারেনি ৩০৬ রানের বেশি। শেষ ১০ ওভারে হাতে ৬ উইকেট নিয়ে ভারতের প্রয়োজন ছিল ১০৪ রান। অভিজ্ঞ মাহেন্দ্র সিং ক্রিজে থেকে জয়ের তাড়নাটুকুও দেখাননি বলে অভিযোগ পাকিস্তানি ভক্ত-সমর্থক থেকে সাবেক-বর্তমান ক্রিকেটারদের। পাকিস্তানের সেমির পথ কঠিন করতেই ভারতের এমন হার- বিশ্বাস করেন তারা।

মোহাম্মদ হাফিজ অবশ্য হারের কারণ নিয়ে বিষদ আলোচনায় যাননি। ভিডিও কনফারেন্সে সাংবাদিকদের সাথে আলাপে তিনি বলেন, ‘ম্যাচটিতে জয়ের কোন তাড়না (ইন্টেন্ট) দেখিনি ভারতের কাছ থেকে। যেকোন ক্রিকেট ভক্তকেই জিজ্ঞাসা করে দেখতে পারেন। সবাই বলবে ওখানে স্পিরিট নিয়ে খেলার কোন লক্ষ্মণই ছিলনা।’

‘এর ফলে কি হয়েছিল এ সম্পর্কে আমি জানিনা, কারা বাদ পড়লো বা টিকে গেল ভারতের হারের কারণে। আমরা ভালো ক্রিকেট খেলেছি। আর আমরা টুর্নামেন্ট থেকে ছিটকে যাই নিজেদের সামান্য ভুলে। সুতরাং আমি আমাদের ব্যর্থতার জন্য ঐ ম্যাচের ফলকে দায়ী করছিনা।

তবে সব ছাপিয়ে ভারতের জয়ের ক্ষুধা ছিলনা ম্যাচটিতে উল্লেখ করে ৩৯ বছর বয়সী হাফিজ যোগ করেন, ‘তবে ভক্ত হিসেবে যদি আমি ম্যাচটি দেখি, আমি ম্যাচ জয়ের কোন ইচ্ছেই দেখিনি। আমি অনুভব করি এটা ক্রিকেটের জন্য খারাপ। দুটি দলই জয়ের জন্য খেলেছে যেখানে পাল্টা আক্রমণ অনুপস্থিত ছিল। বিশ্বকাপে আমরা ব্যর্থ হওয়ার কারণ কিছু ছোটখাটো ভুল। কিন্তু ভক্ত হিসেবে ঐ ম্যাচ নিয়ে আমার মতামত যা বললাম সেটিই।’

৯৭ ডেস্ক

Read Previous

টেস্টে উইকেটরক্ষকের গ্লাভসে নজর বেয়ারস্টোর

Read Next

প্রথমবার বাংলাদেশে এসে চমকে গিয়েছিলেন টিম পেইন

Total
5
Share