নাসিম শাহের স্বপ্নের ‘হ্যাটট্রিক লাইন আপ’

নাসিম শাহ
Vinkmag ad

পাকিস্তানি তরুণ পেসার নাসিম শাহ অভিষেকের পর থেকে ইতোমধ্যে গড়েছেন বেশ কিছু রেকর্ড। সর্বকনিষ্ঠ বোলার হিসেবে টেস্টে ৫ উইকেট, হ্যাটট্রিকের মালিক ডানহাতি এই পেসার। গত ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে তুলে নেন রেকর্ড গড়া হ্যাটট্রিক। নাসিমের হ্যাটট্রিকের পথে শিকার হয়েছেন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে নিজের স্বপ্নের হ্যাটট্রিকে ব্যাটসম্যান হিসেবে নাসিম শাহের চাওয়া বর্তমান সময়ের সেরা তিন ব্যাটসম্যান। তারা হলেন জো রুট, রোহিত শর্মা ও স্টিভ স্মিথ। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনজিআইএফকে নাসিম জানিয়েছেন টানা তিন বলে উইকেট নেওয়ার সুযোগ পেলে যাদের প্যাভিলিয়নের পথ দেখাতেন।

বেশ কিছুদিন আগেই জানিয়েছেন ভারতীয় কাপ্তান ভিরাট কোহলিকে ভয় পাননা এই পেসার। নিজের স্বপ্নের হ্যাটট্রিক লাইন আপেও সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানের না থাকাটা অনেকের কাছেই হয়তো বিস্ময়ের ঠেকবে। কোহলিকে ভয় না পেলেও সম্মান করেন যথাযথ। কোহলির বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন বলেও জানিয়েছেন।

স্বপ্নের হ্যাটট্রিক লাইন আপ নিয়ে বলতে গিয়ে নাসিম জানান, ‘জো রুট, রোহিত শর্মা ও স্টিভ স্মিথ। এই তিনজনকে টানা আউট করার চেষ্টা করতাম সুযোগ হলে। রোহিত শর্মা এমন একজন ব্যাটসম্যান যখন সে ফর্মে থাকে তখন কি শর্ট পিচ বল কি ভালো বল সবই দারুণভাবে খেলে। এমন ব্যাটসম্যানের সামনে বল করা সত্যি ভালো লাগার মত বিষয়।’

‘স্টিভ স্মিথকে মাত্র একটা বলই করার সুযোগ হয়েছে। সে এমনভাবে খেলে, যে ধরণের টেকনিক তার সেক্ষেত্রে আসলে বোঝা কঠিন কোনটা তার দূর্বল জায়গা, কোনটা তার শক্তির জায়গা। মাঝে মাঝে এমন সব জায়গায় বল মারবে অবাক করার মত। তাকে দ্রুত ফেরানোটাই সবার লক্ষ্য থাকে। যখন তাকে কেউ আউট করে বোলারের কাছে অনেক ভালো লাগে।’

‘জো রুটও দারুণ একজন ব্যাটসম্যান। সে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। তাকে আউট করতে পারাটাও যেকোন বোলারকে আনন্দিত করে।’

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসি চাইলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় নিউজিল্যান্ড

Read Next

টেস্টে উইকেটরক্ষকের গ্লাভসে নজর বেয়ারস্টোর

Total
13
Share