এশিয়া কাপ নিয়ে বিসিসিআইয়ের ভাষ্য

বিসিসিআই এসিসি
Vinkmag ad

গত কিছুদিন ধরে বেশ কিছু প্রতিবেদন সামনে এসেছে, যেখানে বলা হয়েছে এই বছরেই এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজনের প্রস্তুতি চলছে। তবে এই খবর চরম ধাক্কা হয়ে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের জন্য। এই খবরে তারা বিস্ময় প্রকাশ করেছে।

গত সপ্তাহে এসিসি’র (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) টেলি কনফারেন্সের সভা শেষে এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ সম্ভব হয়নি, ঐক্যমতে পৌঁছাতে পারেনি বোর্ডকর্তারা। পরে আলোচনায় এসেছে এক খবর- যে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কে টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দিতে সম্মত হয়েছে।

এমনকি এসএলসি প্রধান শাম্মি সিলভা মিডিয়ায় কথা বলে জানান, ‘আমাদের পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ইতোমধ্যেই কথা হয়েছে। তারা বর্তমান বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এশিয়া কাপের এবারের আসর আমাদের আয়োজন করতে দিতে সম্মত হয়েছে। এসিসির অনলাইন সভায় আমাদের টুর্নামেন্ট আয়োজনের সবুজ সংকেত দেওয়া হয়েছে।’

যদিও ভারতীয় বোর্ডের দায়িত্বশীল কর্তা এই খবরের জোর বিরোধিতা করেছেন। তার মতে এখন অব্দি কোন সিদ্ধান্তই নেওয়া হয়নি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, ‘আমাদের কোনই ধারণা নেই এমন খবর কোথা থেকে আসছে। এবং আমরা বিস্মিত এটা দেখে যে এমন খবর দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়ছে দেখে। বিসিসিআই খুবই স্পষ্ট যে এসিসি সভায় কোন সিদ্ধান্তই নেওয়া হয়নি। বিসিসিআই এসব ক্লারিফিকেশন দিতে দিতে ক্লান্ত। এর আগে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা সফর নিয়ে এমন হয়েছিল। পরে বিবৃতি দিয়ে অবস্থান পরিষ্কার করতে হয়েছিল বিসিসিআইয়ের।’

বিসিসিআই আইপিএল আয়োজন করার উইন্ডো খুঁজতে ব্যস্ত। এমন সময় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্পর্কে আইসিসির চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষা করছে। অন্য টুর্নামেন্ট নিয়ে ভাবছেই না বিসিসিআই।

এছাড়া এবারের এশিয়া কাপ আয়োজনের ক্ষেত্রে মুখ্য উদ্দেশ্য ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি। তাই বিশ্বকাপ মাঠে না গড়ালে এশিয়া কাপের কোনরূপ সম্ভাবনা নেই বললেই চলে।

৯৭ ডেস্ক

Read Previous

জফরা আর্চারকে সতর্ক করলেন কেমার রোচ

Read Next

শ্রীলঙ্কা সফর ও ডিপিএল ইস্যু: ক্রিকেটারদের সঙ্গে কোয়াবের সভা

Total
9
Share