আফতাবের চোখে বাংলাদেশের সেরা ওয়ানডে একাদশ

আফতাব আহমেদ মোহাম্মদ আশরাফুল

বাংলাদেশের পক্ষে ১৬ টেস্ট, ৮৫ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টি খেলেছেন আফতাব আহমেদ। চট্টগ্রামে জন্ম নেওয়া এই ক্রিকেটার ২০০৪ থেকে ২০১০ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন। ড্রেসিংরুম ভাগাভাগি করেছেন অনেকের সাথে। খেলোয়াড়ি জীবন শেষে যুক্ত হয়েছেন কোচিংয়ে। বাংলাদেশ ক্রিকেটকে খুব কাছ থেকে লম্বা সময় ধরে দেখেছেন আফতাব আহমেদ।

সম্প্রতি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট বিডিক্রিকটাইমের ফেসবুক পেইজে লাইভে এসে নিজের পছন্দের বাংলাদেশের সেরা ওয়ানডে একাদশ বেঁছে নিয়েছেন আফতাব আহমেদ।

৩৪ বছর বয়সী সাবেক এই অলরাউন্ডার একাদশে রেখেছেন মোহাম্মদ আশরাফুলকে। ২৭৬৪ আন্তর্জাতিক রানের মালিক আফতাব ওপেনার হিসাবে রেখেছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে।

তিন নম্বরে আফতাবের পছন্দ সাকিব আল হাসানকে, মোহাম্মদ আশরাফুল নামবেন চার নম্বরে। উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন মুশফিকুর রহিম। সাকিব ছাড়াও মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ- এই দুই অলরাউন্ডারকে একাদশে রেখেছেন আফতাব।

মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান- এই তিনজনকে নিয়ে পেস আক্রমণ সাজিয়েছেন আফতাব। অধিনায়কত্বের ভার দিয়েছেন মাশরাফিকে। বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিককেও রেখেছেন একাদশে।

আফতাব আহমেদের চোখে বাংলাদেশের সেরা ওয়ানডে একাদশ-

তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

এর আগে একই প্ল্যাটফর্মে নিজের পছন্দের সেরা ওয়ানডে একাদশ বেঁছে নিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।

আশরাফুলের চোখে বাংলাদেশের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ-

তামিম ইকবাল, মেহরাব হোসেন অপি, মিনহাজুল আবেদিন নান্নু, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আফতাব আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক।

৯৭ ডেস্ক

Read Previous

বিদেশ সফরে টাইগারদের পরিবার সঙ্গে নেওয়ার নিয়মে কড়াকড়ি

Read Next

সুশান্তের মৃত্যুতে ক্রিকেটাঙ্গনে শোকের ছায়া

Total
19
Share