ক্রিকেটারদের সতর্ক করতে বোর্ডগুলোকে আইসিসির চিঠি

ক্রিকেট ব্যাট বল আইসিসি
Vinkmag ad

করোনাকালে গৃহবন্দী সময়টায় বেশিরভাগ তারকা ক্রিকেটারই ভক্ত-সমর্থকদের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে আড্ডায় মেতেছেন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মনে করে ক্রিকেটারদের সাথে যোগসূত্র গড়ে তুলতে ফাঁকা সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যস্ততাকে কাজে লাগাবে জুয়াড়িরা। আর তার প্রেক্ষিতে ক্রিকেটারদের সতর্ক থাকতে বোর্ডগুলোকে চিঠি দিয়েছে আইসিসি।

করোনাকালে দেশি-বিদেশি বেশিরভাগ তারকা ক্রিকেটারই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের কাছাকাছি এসেছেন। লাইভ আড্ডায় অজানা তথ্য, মজার স্মৃতি ভাগাভাগি করেছেন সমর্থকদের সাথে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের লাইভ আড্ডাতো দর্শকমহলে দারুণ প্রশংসাও কুড়িয়েছে।

তবে আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু) বলছে এসব প্রোগ্রামেও জুয়াড়িদের নজর বেশি থাকে। এসবের মাধ্যমেই নির্দিষ্ট ক্রিকেটারের সাথে সম্পর্ক স্থাপনের পথ তৈরি হতে পারে বলেও মত আকসুর।

বোর্গুগুলোকে পাঠানো আইসিসির চিঠিতে লেখা হয়, ‘বিশ্বের বেশিরভাগ লোক লকডাউন ও বিধিনিষেধের অভিজ্ঞতা অর্জন করছে। অনেকের হাতে সময় তৈরি করছে এটি, যাদের বেশিরভাগই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ফাঁকা সময় কাটাচ্ছে। অনেকের সৃজনশীলতার ব্যাপারগুলো জানা যাচ্ছে কিন্তু এসবের একটি নেতিবাচক দিকও আছে।’

‘আমরা প্রমাণ পেয়েছি যে জুয়াড়িরা সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের মাধ্যমে খেলোয়াড়দের সাথে যোগাযোগ করার জন্য তাদের এই ফাঁকা সময়কে ব্যবহার করছে।’

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির সবুজ সংকেতের অপেক্ষায় মাহমুদউল্লাহ

Read Next

ঋণের বিনিময়ে ইংল্যান্ড সফর, মানতে নারাজ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

Total
4
Share