শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফরে যাচ্ছে না ভারত

ভারত অনুশীলন
Vinkmag ad

বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) শুক্রবার (১২ জুন) ঘোষণা করেছে যে ভারতীয় দল শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফরে যাবে না। করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সৃষ্ট পরিস্থিতির কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

২৪ জুন শ্রীলঙ্কা সফরে যাবার কথা ছিল ভারতীয় দলের। সেখানে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল তাদের। অন্যদিকে ২২ আগস্ট কোহলিদের জিম্বাবুয়ে সফরে যাবার সূচি নির্ধারিত ছিল। সেখানে ৩ টি ওয়ানডে খেলার কথা ছিল দুই দলের।

আজ বিসিসিআই এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে।

বিসিসিআই জানিয়েছে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিয়ে তারা ক্যাম্প তখনই করবে যখন আউটডোর ট্রেনিং নিরাপদ মনে করবে তারা। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট ফেরাতে বিসিসিআই বদ্ধপরিকর হলেও তড়িঘড়ি করে কোন সিদ্ধান্ত নিতে চায় না তারা।

চলমান সংকটে পরিস্থিতি আমলে নিয়েই তবে সিদ্ধান্ত নিবে বিসিসিআই। সেক্ষেত্রে সরকারি বাধ্যবাধকতা ও বিধিনিষেধ মেনেই কাজ করবে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড।

এদিকে নির্ধারিত সময়ে সিরিজ না হলেও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) দাবি করেছে আগস্টে শ্রীলঙ্কায় যেতে রাজি হয়েছে ভারত। করোনা পরিস্থিতি শ্রীলঙ্কায় বলা চলে নিয়ন্ত্রণের মধ্যেই। লঙ্কান ক্রিকেটাররা ফিরেছেন অনুশীলনেও।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

Read Next

বাবরের জন্য ‘বাবর ভক্ত’ মালিকের যা পরামর্শ

Total
12
Share