ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

হায়দার আলি

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মোহাম্মদ আমির ও হারিস সোহেল ব্যক্তিগত কারণে এই সফর থেকে নিজেদের সরিয়ে নেওয়াতে তারা নেই লম্বা স্কোয়াডে। হায়দার আলি যাবেন ইংল্যান্ড সফরে।

আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডে ৩ টি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। দুই ফরম্যাটের জন্য মিলিত লম্বা স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। যেখানে চলতি বছরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা হায়দার আলি জায়গা করে নিয়েছেন।

২০১৯-২০ মৌসুমে দারুণ পারফর্ম করা হায়দার ২০২০-২১ কেন্দ্রীয় চুক্তিতে ইমার্জিং ক্রিকেটার বিভাগে জায়গা করে নিয়েছেন। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজে ৩১৭ রান করা হায়দার আলি বাংলাদেশে ইমার্জিং কাপে ২১৮ রান করেছিলেন। ৫০ ছুঁইছুঁই গড়ে কায়েদ-ই-আজম ট্রফিতে ৬৪৫ রান করেছিলেন তিনি, ফাইনালে করেছিলেন সেঞ্চুরি।

Haider Ali Should Follow Kohli, Azam Template – Ramiz Raja | Wisden

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন হায়দার। পিএসএল (পাকিস্তান সুপার লিগ) এ পেশোয়ার জালমির হয়ে ৯ ম্যাচে ১৫৮ এর বেশি স্ট্রাইক রেটে ২৩৯ রান করেন তিনি।

হায়দার আলি ছাড়া আনক্যাপড ক্রিকেটার হিসাবে স্কোয়াডে আছেন কাশিফ ভাট্টি। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে টেস্ট স্কোয়াডে থাকলেও একাদশে সুযোগ মেলেনি তার। বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের স্কোয়াডেও নাম ছিল তার।

কায়েদ-ই-আজম ট্রফি (৯ ম্যাচে ২২ উইকেট) ও পিএসএলে (৭ উইকেট) পারফর্ম করে জাতীয় দলে আরেক দফা সুযোগ পেয়েছেন পেসার সোহেল খান।

২০ থেকে ২৫ জুন স্কোয়াডে থাকা ক্রিকেটারদের কোভিড-১৯ টেস্ট করানো হবে। কেউ টেস্টে পজিটিভ হলে রিজার্ভ তালিকায় থাকা ক্রিকেটাররা সুযোগ পাবেন। সেই তালিকায় আছেন বিলাল আসিফ, ইমরান বাট, মুসা খান ও মোহাম্মদ নওয়াজ।

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের পাকিস্তান দল-

অধিনায়ক- আজহার আলি (টেস্ট), বাবর আজম (টি-টোয়েন্টি)।

ওপেনার- আবিদ আলি, ফখর জামান, ইমাম উল হক ও শান মাসুদ।

মিডল অর্ডার ব্যাটসম্যান- আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক।

উইকেটরক্ষক- মোহাম্মদ রিজওয়ান ও সরফরাজ আহমেদ।

ফাস্ট বোলার- ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান খান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

স্পিনার- ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান ও ইয়াসির শাহ।

রিজার্ভ ক্রিকেটার- বিলাল আসিফ, ইমরান বাট, মুসা খান ও মোহাম্মদ নওয়াজ।

৯৭ প্রতিবেদক

Read Previous

৬৩ পেরোনো জাভেদ মিয়াদাদের রেকর্ডনামা

Read Next

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফরে যাচ্ছে না ভারত

Total
101
Share